National News

দুর্নীতির অভিযোগে কেজরীর ভাগ্নে ধৃত

আম আদমি পার্টি নেতৃত্ব এই ঘটনাকে মোদী সরকারের ‘প্রতিহিংসার রাজনীতি’ বলে ব্যাখ্যা করলেও, দিল্লি পুলিশের দুর্নীতি দমন শাখার দাবি, কাজ শেষ না করেই ভুয়ো বিল জমা দিয়ে টাকা তুলে নেওয়ার একাধিক প্রমাণ পাওয়ায়  বিনয়কে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০১৮ ০৩:২৩
Share:

অরবিন্দ কেজরীবাল

পূর্ত কেলেঙ্কারিতে ভাগ্নে বিনয় বনশল গ্রেফতার হওয়ায় নতুন করে অস্বস্তির মুখে অরবিন্দ কেজরীবাল। আম আদমি পার্টি নেতৃত্ব এই ঘটনাকে মোদী সরকারের ‘প্রতিহিংসার রাজনীতি’ বলে ব্যাখ্যা করলেও, দিল্লি পুলিশের দুর্নীতি দমন শাখার দাবি, কাজ শেষ না করেই ভুয়ো বিল জমা দিয়ে টাকা তুলে নেওয়ার একাধিক প্রমাণ পাওয়ায় বিনয়কে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

দিল্লি পুলিশ জানায়, ২০১৫ সালে উত্তর-পশ্চিম দিল্লির বাকোলি গ্রামে একটি নালা নির্মাণের দায়িত্ব পায় বিনয়ের সংস্থা রেনু কনস্ট্রাকশন। দিল্লিতে নির্মাণ সংক্রান্ত কাজকর্ম খতিয়ে দেখে এমন একটি বেসরকারি সংস্থা আরএসিও ২০১৭ সালে পুলিশের কাছে অভিযোগ করে যে ওই সংস্থা কাজ শেষ না করেই ভুয়ো বিল দেখিয়ে সমস্ত টাকা পূর্ত দফতর থেকে তুলে নিয়েছে। আরএসিও-র মৌখিক অভিযোগ ছিল, ভাগ্নের সংস্থাকে কাজের বরাত ও টাকা পাইয়ে দিতে মুখ্যমন্ত্রী কেজরীবাল ও তৎকালীন পূর্তমন্ত্রী সত্যেন্দ্র জৈনের দফতর থেকে ‘প্রভাব খাটানো’ হয়েছে। যদিও পুলিশের কাছে কেজরীবাল বা পূর্তমন্ত্রীর নামে অভিযোগ জানায়নি তারা।

ওই নির্মাণ সংস্থার মালিক কেজরীবালের ভগ্নীপতি সুরেন্দ্র বনশল মারা যান ২০১৭ সালে। তদন্তে নেমে সুরেন্দ্রের ছেলে তথা কেজরীবালের ভাগ্নে বিনয়কে আজ গ্রেফতার করে পুলিশ। রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ উড়িয়ে দিয়ে পুলিশ জানিয়েছে, বিনয় ‘মহাদেব ইম্পেক্স কোম্পানি’ বলে যে সংস্থার কাছ থেকে নির্মাণ সামগ্রী কিনেছেন বলে দেখিয়েছিলেন, সেই নামে আদৌ কোনও সংস্থা নেই। এ নিয়ে জিজ্ঞাসাবাদে বিনয় মুখ না খোলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন