Lok Sabha Election 2019

ক্ষমতায় এলে সংবিধান বদলে দেবে বিজেপি: কেজরীওয়াল

গতকালই কলকাতায় ব্রিগেডের সভায় বিজেপি বিরোধীদের মঞ্চে দেখা গিয়েছিল কেজরীওয়ালকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯ ১৭:০২
Share:

অরবিন্দ কেজরীওয়াল।—ফাইল চিত্র।

ব্রিগেডের সভার পর ২৪ ঘণ্টাও কাটেনি। তার মধ্যেই ফের বিজেপিকে আক্রমণ করলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রীর অভিযোগ, “পাঁচ বছরে দেশকে শেষ করে দিয়েছে মোদী সরকার। আর ক্ষমতায় থাকতে দেওয়া যাবে না ওদের। নইলে সংবিধানটাও পাল্টে দেবে।”

Advertisement

রবিবার পঞ্জাবে জনসভা ছিল কেজরীর। সকাল সকাল সেখানে পৌঁছে যান তিনি। সাঙ্গরুর রেল স্টেশনে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, “মোদী-শাহ দেশটাকে শেষ করে ফেলেছে। মানুষের মনে বিষ ঢুকিয়ে দিয়েছে ওরা। ফের ক্ষমতায় এলে দেশে বিভাজন ঘটিয়েই ছাড়বে। দেশের সংবিধানটাকেও আস্ত রাখবে না।”

গতকালই কলকাতায় ব্রিগেডের সভায় বিজেপি বিরোধীদের মঞ্চে দেখা গিয়েছিল কেজরীওয়ালকে। সেখানে হাজির ছিলেন কংগ্রেসের মল্লিকার্জুন খড়্গেও। দু’জনকে সৌজন্য বিনিময় করতে দেখা যায়। কিন্তু পঞ্জাবের কংগ্রেসর সরকারকে এ দিন আক্রমণ করেন কেজরীওয়াল। তাঁর দাবি, “অকালি দল আর কংগ্রেসকে নিয়ে তিতিবিরক্ত পঞ্জাবের মানুষ। ভুরি ভুরি প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল দুই দল। যার মধ্যে একটাও পূরণ করতে পারেনি তারা। তাই পরিবর্তন চান পঞ্জাববাসী।”

Advertisement

আরও পড়ুন: খাঁচা খুলেও বাঁচানো গেল না, গড়িয়াহাটের আগুনে দমবন্ধ হয়ে মৃত তিন বদ্রিকা​

আরও পড়ুন: সারা দেশে বিজেপি বিরোধী জোটকে নেতৃত্ব দিতে পারে কংগ্রেসই: তেজস্বী যাদব​

আসন্ন লোকসভা নির্বাচনে পঞ্জাবের সবক’টি আসনে আম আদমি পার্টি প্রার্থীদেবে বলেও জানান তিনি। আগামী ১০-১৫ দিনের মধ্যে প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন