Fraud

সরকারি চাকরির প্রতিশ্রুতিতে কোটি কোটি আত্মসাতের অভিযোগ! ধৃত হিমন্ত ‘ঘনিষ্ঠ’ বিজেপি নেত্রী

কার্বি আংলং জেলার বিজেপি কিসান মোর্চার সচিব মুন ইংটিপিকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের প্রমাণ মিলেছে বলে দাবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

গুয়াহাটি শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৬:১০
Share:

অসমের কার্বি আংলং জেলায় অভিযুক্ত বিজেপি নেত্রীর প্রতিপত্তি রয়েছে বলে দাবি করেছেন চাকরিপ্রার্থীরা। —প্রতীকী ছবি।

সরকারের বিভিন্ন দফতরে চাকরির প্রতিশ্রুতি দিয়ে কয়েক বছর ধরে অজস্র চাকরিপ্রার্থীর কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন। এই অভিযোগে অসমের মুখ্যমন্ত্রীর হিমন্তবিশ্ব শর্মার ঘনিষ্ঠ বলে পরিচিত এক বিজেপি নেত্রীকে গ্রেফতার করা হয়েছে বলে শুক্রবার জানিয়েছে পুলিশ। যদিও এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব।

Advertisement

পুলিশ সূত্রে খবর, কার্বি আংলং জেলার বিজেপি কিসান মোর্চার সচিব মুন ইংটিপিকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের প্রমাণ মিলেছে বলে দাবি। যদিও মুনের বিরুদ্ধে কত টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে, তা জানাননি পুলিশকর্তারা। যদিও সংবাদমাধ্যমের কাছে এক চাকরিপ্রার্থীর দাবি, গত কয়েক বছরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে বিভিন্ন জনের কাছ থেকে ৯ কোটির বেশি টাকা আত্মসাৎ করেছেন মুন।

কার্বি আংলং জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) নয়ন বর্মণ শুক্রবার সংবাদমাধ্যমে বলেন, ‘‘অভিযুক্ত নেত্রীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের যথেষ্ট প্রমাণ পাওয়ার পর তাঁকে গ্রেফতার করা হয়েছে। এই বিষয়ে তদন্ত শুরু করেছে আমাদের টিম। ধৃতকে আদালতে হাজির করানো হবে। এর পর আমরা তাঁর বয়ান রেকর্ড করব।’’

Advertisement

জেলায় মুনের প্রতিপত্তি রয়েছে বলে দাবি করেছেন চাকরিপ্রার্থীরা। তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন তাঁরা। চাকরিপ্রার্থীদের আরও দাবি, অসমের মুখ্যমন্ত্রী ছাড়াও জেলা পরিষদের সিইও তুলিরাম রংহাংয়ের ঘনিষ্ঠ বলেও পরিচিত তিনি। মুনের গ্রেফতারির পরেই তাঁকে সচিব পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে সংবাদমাধ্যম সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন