Atiq Ahmed

পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে হত উত্তরপ্রদেশের গ্যাংস্টার আতিক আহমেদের পুত্র আসাদ

পুলিশ সূত্রে খবর, ঝাঁসিতে এই ‘এনকাউন্টার’-এর সময় নিহত হয়েছেন আসাদ এবং তাঁর সঙ্গী গুলাম। প্রয়াগরাজে উমেশ পাল হত্যা মামলায় অভিযুক্ত ছিলেন দু’জনেই।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৩:৩৭
Share:

আতিক এবং তার পুত্র আসাদ। ছবি: সংগৃহীত।

পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হলেন উত্তরপ্রদেশের গ্যাংস্টার আতিক আহমেদের পুত্র আসাদ। শুধু আসাদ নয়, এই সংঘর্ষে মৃত্যু হয়েছে গুলাম নামে আরও এক জনের।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ঝাঁসিতে এই ‘এনকাউন্টার’-এর সময় নিহত হয়েছেন আসাদ এবং তাঁর সঙ্গী গুলাম। প্রয়াগরাজে উমেশ পাল হত্যাকাণ্ডে অভিযুক্ত ছিলেন আসাদ এবং গুলাম। পুলিশের খাতায় ‘ওয়ান্টেড’ অপরাধীর তালিকায় ছিলেন এই দু’জন।

পুলিশ জানিয়েছে, রাজ্যের এসটিএফের সঙ্গে গুলির লড়াই হয় আসাদ এবং গুলামের। সেই সংঘর্ষেই মৃত্যু হয়েছে দুই অভিযুক্তের। তাঁদের কাছ থেকে স্বয়ংক্রিয় অস্ত্র, নতুন মোবাইল ফোন এবং সিম কার্ড উদ্ধার হয়েছে। আসাদ এবং গুলামকে ধরিয়ে দিতে পারলে ৫ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে বলেও ঘোষণা করেছিল পুলিশ।

Advertisement

গত ২৪ ফেব্রুয়ারি প্রয়াগরাজে নিজের বাড়ির সামনে খুন হন বিধায়ক রাজু পালের একমাত্র সাক্ষী উমেশ পাল। তাঁকে গুলি করে খুন করা হয়েছিল। সেই ঘটনায় উমেশের দুই নিরাপত্তারক্ষীরও মৃত্যু হয়। উমেশ খুনে অভিযোগ ওঠে আতিক, তার ভাই আশরফ, পুত্র আসাদ, গুলাম-সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে। উমেশ হত্যাকাণ্ডের পরই শোরগোল পড়ে গিয়েছিল গোটা উত্তরপ্রদেশে। এই ঘটনায় আগেই পুলিশের ‘এনকাউন্টারে’ মৃত্যু হয়েছিল দুই অভিযুক্তের। গ্রেফতারও হয়েছে কয়েক জন।

উমেশ পাল অপহরণের মামলায় সম্প্রতি আতিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে প্রয়াগরাজের এমপি-এমএলএ আদালত। তার বিরুদ্ধে একশোটিরও বেশি মামলা ঝুলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন