National News

দিল্লির মন্দিরে হামলা: পুলিশ কমিশনারকে তলব করলেন অমিত শাহ

রবিবার গাড়ি পার্কিংকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। পুলিশ জানাচ্ছে, আস মহম্মদ নামে এক জন তাঁর বাড়ির সামনে নিজের গাড়িটিকে পার্ক করানোর সময় সঞ্জীব গুপ্তা নামে এক ফলবিক্রেতার সঙ্গে তাঁর বচসা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৯ ১৪:৩৪
Share:

ফাইল ছবি।

দিল্লির চাঁদনি চকে একটি মন্দিরে হামলার ঘটনার জেরে শহরের পুলিশ কমিশনারকে বুধবার তলব করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ঘটনার পর চাঁদনি চকের হাউস কাজি এলাকার অবস্থা কেমন, দিল্লির পুলিশ কমিশনারের কাছ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তা জানতে চেয়েছেন বলে খবর। পুলিশ জানিয়েছে, ওই ঘটনায় এক নাবালক-সহ চার জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

রবিবার গাড়ি পার্কিংকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। পুলিশ জানাচ্ছে, আস মহম্মদ নামে এক জন তাঁর বাড়ির সামনে নিজের গাড়িটিকে পার্ক করানোর সময় সঞ্জীব গুপ্তা নামে এক ফলবিক্রেতার সঙ্গে তাঁর বচসা হয়। তার জেরে আশপাশের বাড়ি থেকে লোকজন ডেকে এনে আস চড়াও হন সঞ্জীবের বাড়িতে। তখন পুলিশ ডাকেন সঞ্জীব। থানায় আসকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হলে তাঁর বন্ধুবান্ধবরা থানা ঘিরে তাঁকে ছেড়ে দেওয়ার দাবি জানাতে থাকেন। তাতেও কাজ না হলে আসের পরিচিতরা কাছের একটি মন্দিরে গিয়ে মূর্তি ভাঙচুর করেন। ঘটনাটি নিয়ে হইচইয়ের পর কেন্দ্রীয় মন্ত্রী হর্ষ বর্ধন গত কাল এলাকা পরিদর্শনে যান।

দিল্লির পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েক বুধবার বলেন, ‘‘পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। পুলিশ এবং সিআরপিএফ-সহ এক হাজারেরও বেশি নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হয়েছে এলাকায়। ঘটনার সিসিটিভি ফুটেজও মিলেছে। যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’’

Advertisement

আরও পড়ুন- বন্দুক দেখিয়ে বাড়ির গ্যারাজ থেকে লুঠ দম্পতিকে, দেখুন ভিডিয়ো​

আরও পড়ুন- একদিকে জলের হাহাকার, অন্যদিকে তাস-মদে সময় কাটাচ্ছেন জল বোর্ডের ৪ কর্মী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন