Illegal Weapons Factory

বিহারের দু’জায়গায় বেআইনি অস্ত্র কারখানার হদিস, তথ্য জুগিয়েছে কলকাতা এসটিএফ

কলকাতা এসটিএফের কাছে খবর ছিল, বিহারের দুই জায়গায় বেআইনি অস্ত্রের কারখানা রয়েছে। সেই তথ্যের ভিত্তিতে শোনবারসা এবং হাসানপুরে যৌথ অভিযান চালায় কলকাতা, বিহার এসটিএফ এবং স্থানীয় পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ২২:০৪
Share:

দু’টি কারখানায় হানা দিয়ে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে কলকাতা এসটিএফ সূত্রে খবর। — নিজস্ব চিত্র।

বিহারের দু’জায়গায় বেআইনি অস্ত্র কারখানার হদিস। কলকাতা এবং বিহারের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) এবং স্থানীয় পুলিশ যৌথ অভিযান চালিয়ে এই অস্ত্র কারখানার হদিস পেয়েছে। দু’টি কারখানায় হানা দিয়ে মোট ১০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে কলকাতা এসটিএফ সূত্রে খবর। দু’টি কারখানা থেকে মিলেছে একাধিক নির্মীয়মান অস্ত্র।

Advertisement

কলকাতা এসটিএফ সূত্রে জানা গিয়েছে, তাদের কাছে খবর ছিল, বিহারের দু’টি জায়গায় বেআইনি অস্ত্রের কারখানা রয়েছে। সেই তথ্যের ভিত্তিতে বিহারের শোনবারসা এবং সমস্তিপুরের হাসানপুরে যৌথ অভিযান চালায় কলকাতা ও বিহারের এসটিএফ এবং স্থানীয় পুলিশ। শোনবারসা থেকে তিন জন এবং হাসানপুর থেকে সাত জনকে গ্রেফতার করা হয়েছে। সঙ্গে উদ্ধার হয়েছে প্রচুর নির্মীয়মান অস্ত্র, যেগুলি সবই সাত এবং নয় এমএম পিস্তল। এই অস্ত্র তৈরির জন্য ব্যবহার করা মাইলিং যন্ত্র, ড্রিল যন্ত্র, বারুদ মেশানোর জন্য গ্রাইন্ডিং যন্ত্র, কাঁচামালও উদ্ধার করেছে।

কলকাতা এসটিএফ সূত্রে জানা গিয়েছে, খাগাড়িয়া জেলার শোনবারসা থেকে ১০টি পিস্তল স্লাইড, ১০টি পিস্তলের আবরণ, ১০টি পিস্তলের হাতল (গ্রিপ), সাতটি পিস্তল ধরার গ্রিপ আর একটি করে মাইলিং, ড্রিল, লাথ ও গ্রাইন্ডিং যন্ত্র মিলেছে। হাসানপুরের বেআইনি কারখানা থেকে ১৩টি অর্ধনির্মিত পিস্তলের বডি, সাতটি ছোট পিস্তলের বডি, ৩৮টি অর্ধ নির্মিত পিস্তল ব্যারেল, সাতটি অর্ধনির্মিত পিস্তল স্লাইডার, ২৭টি পিস্তলের হাতল আর একটি করে মাইলিং, ড্রিল, গ্রাইন্ডিং যন্ত্র মিলেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন