nilgiri

Bear Attack: নীলগিরির পাহাড়ি রাস্তায় বাইকআরোহীর উপর হামলা ভালুকের, ভিডিয়ো ভাইরাল

বাইক আরোহী এগনোর সাহস দেখাননি। ফুট দশেক দূর থেকেই ভালুকগুলোর উপর নজর রাখছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ১১:১০
Share:

ছবি সৌজন্য টুইটার।

নীলগিরি পাহাড়ের কোলে সর্পিল রাস্তা দিয়ে যাচ্ছিলেন এক বাইকআরোহী। তাঁর হেলমেটে লাগানো অ্যাকশন ক্যামেরায় রাস্তার আশপাশের দৃশ্যগুলো ধরা পড়ছিল। বাঁকের পর বাঁক ঘুরে তিনি বাইক নিয়ে নির্বিঘ্নে এগোচ্ছিলেন। হঠাৎই একটা বাঁক ঘুরতেই তাঁর বাইকের গতি কমাতে দেখা যায়। তাঁর হেলমেটে লাগানো ক্যামেরাটা একটু ঘোরাতেই দেখা গেল দুই শাবক নিয়ে রাস্তার ধারে বসে আছে একটি পূর্ণবয়স্ক কালো ভালুক।

Advertisement

এ পর্যন্ত সব ঠিক ছিল। বাইক আরোহী এগনোর সাহস দেখাননি। ফুট দশেক দূর থেকেই ভালুকগুলোর উপর নজর রাখছিলেন। ভালুকগুলো সরে গেলেই তিনি ফের রওনা দেবেন। পূর্ণবয়স্ক ভালুকটাও তত ক্ষণে মানুষের উপস্থিতি টের পেয়ে গিয়েছিল। এর পরে যা ঘটল তা ঘুণাক্ষরেও আঁচ করতে পারেননি ওই বাইকআরোহী। পূর্ণবয়স্ক ভালুকটাও তাঁর দিকে নজর রাখছিল। হঠাৎই সেটি বাইকআরোহীকে আক্রমণ করার জন্য দ্রুত গতিতে ছুটে আসে তাঁর দিকে। সব কিছুই বাইকআরোহীর অ্যাকশন ক্যামেরায় ধরা পড়ছিল। কিন্তু ভালুকটা তাঁর দিকে ছুটে আসা পর্যন্তই ক্যামেরায় ধরা পড়ে। বাইকআরোহী কি হামলা থেকে বেঁচেছে সেটা জানা যায়নি।

ভিডিয়োটি শেয়ার করেছেন শিল্পপতি আনন্দ মহীন্দ্রা। তা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। এক নেটাগরিক জানিয়েছেন, এগুলো শ্লথ ভালুক। দৃষ্টিশক্তি কম হলেও এদের ঘ্রাণশক্তি তীব্র। এবং সহজেই আক্রমণাত্মক হয়ে ওঠে। নীলগিরির পাহাড়ি রাস্তায় হামেশাই তাদের দেখা যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন