বিজেপিতে মাদক-ঘুঘু, কবুল করে চাপে বিপ্লব

বিপ্লব দাবি করেন, বিজেপি ক্ষমতায় আসার পরে রাজ্যকে নেশা-মুক্ত করার অভিযান শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আগরতলা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৯ ০২:২৬
Share:

—ফাইল চিত্র।

বিজেপিরই এক-দু’জন বিধায়কের কাছ থেকে মাদক-বিরোধী অভিযান বন্ধ রাখার অনুরোধ আসে বলে কবুল করেছেন মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। প্রকাশ্য মঞ্চ থেকে এমন কথা স্বীকার করায় সামাজিক মাধ্যমে বিরোধী শিবিরের লোকজন দাবি তুলছেন, নাম জানাতে হবে ওই বিধায়কদের।

Advertisement

ধলাই জেলার রাইমাভ্যালিতে এক অনুষ্ঠানে গিয়ে বিপ্লব গত কাল দাবি করেন, বিজেপি ক্ষমতায় আসার পরে রাজ্যকে নেশা-মুক্ত করার অভিযান শুরু হয়েছে। মাদক-ব্যবসায় যুক্ত পুলিশ কর্তাদেরও জেলে পাঠানো হয়েছে। এই সূত্রে তিনি কবুল করেন, দলেরই দু’-এক জন বিধায়ক অভিযান বন্ধ করার অনুরোধ করেছিলেন। তাঁদের যু্ক্তি ছিল, অনেকে বেকার হয়ে যাবে। বন্ধ হয়ে যাবে হাজার কোটি টাকার ব্যবসা। উষ্মা প্রকাশ করে বিপ্লব বলেন, ‘‘মাদকের ব্যবসা থেকে কমিশন আদায় করতে চান, এমন লোকও বিধায়ক হয়ে বসে আছে!’’ এর সঙ্গেই তাঁর ঘোষণা, ‘‘আমার কমিশন লাগবে না। আমি শুধু চাই রাজ্যের যুব সম্প্রদায় নেশামুক্ত থাকুক।’’

এই বিস্ফোরক স্বীকারোক্তির পরই বিরোধীরা প্রশ্ন তুলতে শুরু করেছেন। রাজ্য কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি পীযূষ বিশ্বাসের বক্তব্য, ‘‘মুখ্যমন্ত্রী জেনেও এত দিন বিষয়টা চেপে রেখেছেন, এটাও অপরাধ।

Advertisement

আরও পড়ুন: সিএএ-এর বিরুদ্ধে বিক্ষোভে যোগ, ফেরানো হল বিদেশিকে

ওঁর উচিত এঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।’’ সিপিএমের পশ্চিম জেলার সম্পাদক পবিত্র কর বলেন, ‘‘বিপ্লবকুমার নিজেকে স্বচ্ছ এবং রাজ্যে স্বচ্ছ প্রশাসন চালাচ্ছেন বলে দাবি করেন। ওই বিধায়কদের নামগুলি এবং তাঁদের বিরুদ্ধে কি ব্যবস্থা তিনি নিয়েছেন, সেটা রাজ্যবাসী জানতে চায়।’’ এরই সঙ্গে তাঁর প্রশ্ন নাকি এত দিন ধরে নাম না-বলার অন্য রহস্য রয়েছে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন