Chattishgarh

ঘরে ঢুকে মাথায় গুলি, ছত্তীসগঢ়ে আরও এক বিজেপি নেতাকে খুন করে উধাও মাওবাদীরা

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাত ৮টা নাগাদ ছত্তীসগঢ়ের নারায়ণপুরের বিজেপি জেলা সভাপতি সাগর সাহুর বাড়িতে ঢোকেন দু’জন। তার পরই গুলির শব্দ শোনেন স্থানীয়রা। হাসপাতালে মৃত্যু হয় বিজেপি নেতার।

Advertisement

সংবাদ সংস্থা

রাইপুর (ছত্তীসগঢ়) শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫৬
Share:

আবার বিজেপি নেতাকে খুন ছত্তীসগঢ়ে। —প্রতীকী চিত্র।

ছত্তীসগঢ়ে আবার মাওবাদী হামলা। এ বার বিজেপি নেতার বাড়িতে ঢুকে গুলি করে খুন করলেন মাওবাদীরা। জানানো হল, সাবধান করা সত্ত্বেও লৌহ-আকরিক শিল্প নিয়ে প্রচার করছিলেন ওই নেতা। তাই এই ‘হাল’।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাত ৮টা নাগাদ ছত্তীসগঢ়ের নারায়ণপুরের বিজেপি জেলা সভাপতি সাগর সাহুর বাড়িতে ঢোকে দু’জন। তাঁরা নিজেরাই জানান যে তাঁরা নিষিদ্ধ সংগঠনের সদস্য। এর পর বিজেপি নেতার মাথায় গুলি করেন তাঁরা। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় সাগরের।

মৃতের পরিবার জানিয়েছে, একটি মোটরবাইক করে আততায়ীরা আসেন। গুলি করে সেটাতেই চম্পট দেন তাঁরা। নারায়ণপুর জেলার পুলিশ সুপার পুষ্কর শর্মা সংবাদমাধ্যমকে বলেন, ‘‘সাগর সাহুর বাড়িতে মোটর বাইকে চেপে দু’জন এসেছিলেন। বিজেপি নেতাকে গুলি করা হয়। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। কিন্তু অনেক চেষ্টা সত্ত্বেও সাগরকে প্রাণ বাঁচানো যায়নি। এ ছাড়া আর কোনও তথ্য মেলেনি। তবে তদন্ত শুরু করেছে পুলিশ।’’

Advertisement

অন্য দিকে, মৃতের পরিবার জানাচ্ছে, শুক্রবারের ঘটনার আগে একাধিক বার মাওবাদীদের হুমকি পেয়েছেন সাগর। লৌহ-আকরিক প্ল্যান্ট তৈরি নিয়ে বিজেপি নেতার সমর্থন মাওবাদীদের তাতিয়ে দেয়। এর পরই শুক্রবারের রাতের এই ঘটনা।

কয়েক দিন আগেই একটি বিয়ে বাড়ি থেকে বিজেপি নেতাকে টেনে এনে খুনের ঘটনা ঘটেছে ছত্তীসগঢ়ে। সেখানেও নাম জড়িয়েছে মাওবাদীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন