BJP

ইন্দিরাকে শ্রদ্ধা, কেউ এলেন না বিজেপির

ইন্দিরার জন্মদিন উপলক্ষে শনিবার মহারাষ্ট্রের শেগাঁওয়ে ভারত জোড়ো যাত্রায় কংগ্রেসের সমস্ত মহিলা সাংসদ, বিধায়কেরা রাহুল গান্ধীর সঙ্গে পা মিলিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ০৯:০৭
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরার ১০৫-তম জন্মদিবসে তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন। ছবি: পিটিআই

চলতি সপ্তাহের গোড়ায় জওহরলাল নেহরুর জন্মদিনে সংসদের সেন্ট্রাল হলের অনুষ্ঠানে কেন্দ্রীয় কোনও মন্ত্রী বা বিজেপির প্রথম সারির নেতাকে দেখা যায়নি। শনিবার ছিল প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্মদিন। এ দিনও সেন্ট্রাল হলে ইন্দিরার প্রতিকৃতিতে সাংসদদের শ্রদ্ধা জানানোর সময়ে বিজেপির কোনও মন্ত্রী বা সাংসদকে দেখা গেল না। লোকসভার স্পিকার ওম বিড়লা, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে, সংসদীয় দলের নেত্রী সনিয়া গান্ধী-সহ কংগ্রেসের সাংসদেরা হাজির ছিলেন সেন্ট্রাল হলে। তৃণমূলের রাজ্যসভার সাংসদ জহর সরকারও ইন্দিরাকে শ্রদ্ধা জানান।

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অবশ্য টুইট করে প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরার ১০৫-তম জন্মদিবসে তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন। ইন্দিরার নাতি, বিজেপি সাংসদ বরুণ গান্ধী টুইটারে লিখেছেন, ‘শুধু নেতৃত্ব নয়, উদারতাও, শুধু শক্তি নয়, মাতৃত্বও, দেশের মা ও আমার ঠাকুরমাকে তাঁর জন্মদিবসে প্রণাম।’

ইন্দিরার জন্মদিন উপলক্ষে শনিবার মহারাষ্ট্রের শেগাঁওয়ে ভারত জোড়ো যাত্রায় কংগ্রেসের সমস্ত মহিলা সাংসদ, বিধায়কেরা রাহুল গান্ধীর সঙ্গে পা মিলিয়েছেন। রাহুল ইন্দিরাকে শ্রদ্ধা জানিয়ে বলেছেন, তিনি দেশের কাছে ছিলেন দুর্গার মতো আর দেশের শত্রুদের কাছে দেবী কালীর মতো।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন