Robert Vadra

আপনার ভারতরত্ন পাওয়া উচিত, বঢরাকে কটাক্ষ বিজেপির

জমি দুর্নীতিকাণ্ডে নাম জড়িয়েছে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গাঁধীর স্বামী রবার্ট বঢরার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৯ ১৫:০৯
Share:

রবার্ট বঢরা।—ফাইল ছবি।

নিজেকে নির্দোষ প্রমাণ করবেন আগে। তার পরই রাজনীতিতে আসার কথা ভাববেন। বুধবার এমন মন্তব্য করেছিলেন রবার্ট বঢরা। তা নিয়ে এ বার বিজেপির বিদ্রূপের মুখে পড়তে হল তাঁকে। দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত বঢরাকে তাঁর সততার জন্য ভারতরত্ন দেওয়া হবে বলে কটাক্ষ করেছে শাসকদল।

Advertisement

জমি দুর্নীতিকাণ্ডে নাম জড়িয়েছে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গাঁধীর স্বামী রবার্ট বঢরার। জমি বিক্রির টাকায় লন্ডনে ফ্ল্যাট কেনার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। সেই নিয়ে তদন্ত চলছে।

তার মধ্যেই বুধবার সংবাদ সংস্থা এএনআইয়ের মুখোমুখি হন রবার্ট বঢরা। রাজনীতিতে যোগ দেওয়ার সদিচ্ছা রয়েছে কিনা, জানতে চাওয়া হয় তাঁর কাছে। জবাবে তিনি বলেন, ‘‘টাকা পয়সা লুঠ করে দেশ ছেড়ে পালিয়েছেন অনেকে। তাঁদের ফিরিয়ে আনার কী হল? আমি তো দেশেই রয়েছি। আর ভবিষ্যতেও থাকব। নিজেকে নির্দোষ প্রমাণ করে তবেই ছাড়ব। তার আগে দেশ ছেড়েও পালব না। যোগ দেব না সক্রিয় রাজনীতিতেও।’’

Advertisement

আরও পড়ুন: ফের প্রকাশ্যে পাকিস্তানের দ্বিচারিতা, জঙ্গি শীর্ষনেতাই এবার ইমরানের দলে​

আরও পড়ুন: ‘অসম্মান’ ভুলতে চান না, ৯ বা ১০ মার্চ বড় ঘোষণা করতে পারেন শোভন-বৈশাখী​

কোটি কোটি টাকার জালিয়াতি করে বিজেপির জমানায় দেশ ছেড়েছেন হিরে ব্যবসায়ী নীরব মোদী, তাঁর মামা মেহুল চোক্সী। বিজয় মাল্যও দেশ ছেড়েছেন বিজেপির আমলে। শুরু থেকেই তা নিয়ে মোদী সরকারকে আক্রমণ করে এসেছে কংগ্রেস। তাঁদের দেশ ছেড়ে পালাতে সাহায্য করা হয়েছে বলে অভিযোগ তুলেছে। তা নিয়েই শাসকদলকে খোঁটা দেন রবার্ট। তবে তাঁর সেই মন্তব্যকে হাতিয়ার বৃহস্পতিবার পাল্টা আক্রমণ করে বিজেপি।

বিজেপির টুইট।

দলের টুইটার হ্যান্ডলে লেখা হয়, ‘‘রবার্ট বড়ই সত্। টাকা লুঠ করার কথা স্বীকার করেছেন। তার জন্য ধন্যবাদ। এই সততার জন্য পরিবার কোটা থেকে ভারতরত্ন পাওয়া উচিত আপনার।’’ স্বজনপোষণ নিয়ে বরাবর কংগ্রেস ও গাঁধী পরিবারকে বিঁধে এসেছে বিজেপি। তাই রবার্ট বঢরাকে কটাক্ষ করতে গিয়েও সেই পরিবারের প্রসঙ্গ টেনে আনা হয়েছে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

এ নিয়ে কংগ্রেস বা রবার্ট বঢরার তরফে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি। তবে রবার্ট বঢরার রাজনীতিতে যোগ দেওয়ার ইচ্ছা আগেও সামনে এসেছে। দুর্নীতি মামলায় গতমাসে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দফতরে হাজিরা দিতে হয়েছিল তাঁকে। সেখানে জেরা চলাকালীন তিনি জানিয়েছিলেন, কখনও নির্বাচনে দাঁড়ালে, নিজের জন্মস্থান মোরাদাবাদ থেকেই দাঁড়াবেন।

(কী বললেন প্রধানমন্ত্রী, কী বলছে সংসদ- দেশের রাজধানীর খবর, রাজনীতির খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন