ইভিএম-কেই দুষল আপ, অজুহাতের রাজনীতির হার বলছে বিজেপি

দিল্লির পুরসভা নির্বাচন নিয়ে যে আত্মবিশ্বাসের ফানুশ উড়িয়েছিল আম আদমি পার্টি, সেই ফানুশ ফুটো হয়ে গেল গেরুয়া ঝড়ে। একেবারে ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছে আপ। উত্তরপ্রদেশের পর দিল্লির পুরসভা নির্বাচনে এমন ফলে বিজেপি শিবিরে খুশির হাওয়া বইছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৭ ১৪:৩৩
Share:

দিল্লির পুরসভা নির্বাচন নিয়ে যে আত্মবিশ্বাসের ফানুশ উড়িয়েছিল আম আদমি পার্টি, সেই ফানুশ ফুটো হয়ে গেল গেরুয়া ঝড়ে। একেবারে ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছে আপ। উত্তরপ্রদেশের পর দিল্লির পুরসভা নির্বাচনে এমন ফলে বিজেপি শিবিরে খুশির হাওয়া বইছে। বিজেপির এই জয় কেজরীবালের ‘ইভিএম-এ কারচুপি’র তত্ত্ব যেন ফুত্কারে উড়িয়ে দিয়েছে। উত্তরপ্রদেশে বিজেপি দারুণ ভাবে জয়লাভ করার পর কেজরীবাল প্রশ্ন তুলেছিলেন বিজেপি ভোটযন্ত্রে কারচুপি করেছে।

Advertisement

আরও পড়ুন: কেজরীর গড়েও গেরুয়া গর্জন, দিল্লি পুরভোটে বিজেপির জয়জয়কার

বিশ্বাসযোগ্যতা তলানিতে, কেজরীবালের থেকে মুখ ফেরাল দিল্লি

Advertisement

দিল্লিতে বিজেপি ঝড়ের এই কারণটা কী?

মোদী হাওয়া, অমিতের ম্যানেজমেন্ট, ১০০% নতুন প্রার্থীতেই বাজিমাত

দিল্লির পুরসভা নির্বাচনের আগেও সেই একই সম্ভাবনার কথা বলেন তিনি। কিন্তু বুধবার পুরসভা নির্বাচনের ফল বেরনোর পর দেখা গেল উত্তর, দক্ষিণ এবং পূর্ব দিল্লিতে বিজেপি বিশাল ব্যবধানে জিতেছে। এই নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে কে কী বললেন—

অমিত শাহ: দিল্লির নির্বাচনের ফলই বলে দিচ্ছে মানুষ প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘সবকা সাথ সবকা বিকাশ’ নীতিকেই গ্রহণ করেছে। নিরাশাবাদী রাজনীতিকে ছুড়ে ফেলে দিয়েছে দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন