Sutlej River

গাড়ি দুর্ঘটনার পর ন’দিন নিখোঁজ, শতদ্রুর জল থেকে উদ্ধার পরিচালকের দেহ

পুলিশ সূত্রে খবর, ৪ ফেব্রুয়ারি গাড়ি করে শিমলা থেকে স্পিতির উদ্দেশে যাচ্ছিলেন পরিচালক। সহযাত্রী হিসাবে ছিলেন গোপীনাথ নামে এক ব্যক্তি। সঙ্গে ছিলেন গাড়ির চালক তেনজ়িন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১২:০৯
Share:

শতদ্রু থেকে উদ্ধার করা হচ্ছে দেহ। —ছবি: সংগৃহীত।

নয় দিন আগে গাড়ি দুর্ঘটনায়ক সম্মুখীন হয়েছিলেন পরিচালক। সহযাত্রী এবং গাড়ির চালকের খোঁজ পাওয়া গেলেও তাঁর কোনও রকম সন্ধান মেলেনি। দুর্ঘটনার ন’দিন পর শতদ্রুর জল থেকে উদ্ধার করা হয় পরিচালকের দেহ। ঘটনাটি সোমবার হিমাচল প্রদেশের কিন্নৌর জেলায় ঘটে। মৃত পরিচালকের নাম ভেত্রি দুরাইসামি (৪৫)।

Advertisement

২০২১ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘এন্দ্রাভাথু ওরু নাল’ নামের তামিল ছবি। এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন ভেত্রি। ভেত্রির বাবা সাইদাই দুরাইসামি ছিলেন চেন্নাইয়ের প্রাক্তন মেয়র। পুলিশ সূত্রে খবর, ৪ ফেব্রুয়ারি গাড়ি করে শিমলা থেকে স্পিতির উদ্দেশে যাচ্ছিলেন ভেত্রি। সহযাত্রী হিসাবে ছিলেন গোপীনাথ নামে এক ব্যক্তি। সঙ্গে ছিলেন গাড়ির চালক তেনজ়িন।

স্পিতি যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে গাড়িটি। তেনজ়িনকে মৃত অবস্থায় এবং গোপীনাথকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। কিন্তু খোঁজ পাওয়া যায়নি ভেত্রির। রাজ্য পুলিশ থেকে শুরু করে উত্তরাখণ্ডের রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ভেত্রির সন্ধানে নেমে পড়ে। ভেত্রির ব্যাপারে কেউ কোনও রকম খোঁজ পেলে তাঁকে এক লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে এমন প্রতিশ্রুতিও দেন ভেত্রির বাবা সাইদাই।

Advertisement

তল্লাশি চলাকালীন শতদ্রুর ধারে ঘিলুর অংশ খুঁজে পায় পুলিশ। পরীক্ষার পর ভেত্রির ডিএনএ নমুনার সঙ্গে মিল পাওয়া যায়। সোমবার দুর্ঘটনাস্থল থেকে তিন কিলোমিটার দূরে শতদ্রুর জল থেকে উদ্ধার করা হয় তামিল পরিচালকের দেহ।

দেহ উদ্ধার করে শিমলার একটি হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রক্রিয়া শেষ হলে পরিবারের হাতে ভেত্রির দেহ তুলে দেবে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন