Dog

মাঠে শুইয়ে রেখে কাজে গিয়েছিলেন মা, সাত মাসের শিশুকে ছিঁড়ে খেল রাস্তার কুকুর

শিশুটির বাবা-মা শ্রমিকের কাজ করেন। সাত মাসের ছেলেকে মাঠে শুইয়ে রেখে তার মা পাশে কাজে গিয়েছিলেন। তখনই কুকুরগুলি এসে শিশুটির উপর হামলে পড়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৫:৫৩
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

সাত মাসের শিশুকে ছিঁড়ে খেল রাস্তার কুকুর। মধ্যপ্রদেশের ভোপালের ঘটনা। ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তা পুলিশের চোখেও পড়েছে। পরিবারের লোকজন শিশুটির দেহ সমাধিস্থ করেছিল। শনিবার সকালে পুলিশ সেই দেহ তুলে এনে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

Advertisement

বুধবার অযোধ্যানগর এলাকায় ওই ঘটনা হয়েছে। শিশুটির বাবা-মা শ্রমিকের কাজ করেন। সাত মাসের ছেলেকে মাঠে শুইয়ে রেখে তার মা পাশে কাজে গিয়েছিলেন। তখনই কুকুরগুলি এসে শিশুটির উপর হামলে পড়ে। তার হাত ছিঁড়ে নেয়। টেনে হিঁচড়ে তাকে নিয়ে যায়। স্থানীয়েরা শিশুটির বাবা-মাকে খবর দেয়। তাঁরা এসে পৌঁছলেও লাভ হয়নি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে শিশুটির।

গুনা জেলা থেকে শিশুটির বাবা-মা কাজ করতে এসেছিলেন। ভোপালের কাছে এক গ্রামে তাকে সমাধিস্থ করা হয়েছিল। পুলিশ দেহ তুলে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছিল। জেলা প্রশাসন শিশুটির পরিবারকে ইতিমধ্যে ৫০ হাজার টাকা দিয়েছে। আরও ৫০ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। অযোধ্যা নগর এলাকা থেকে ইতিমধ্যে আটটি রাস্তার কুকুর ধরেছে পুরসভা। জেলা শাসক এই নিয়ে সচেতন করার জন্য পুরপ্রশাসনকে নির্দেশও দিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন