Coal block

নবীন জিন্দলের বিরুদ্ধে ঘুষের মামলা রুজু করার নির্দেশ

ঝাড়খন্ডের অমরকোন্ডা মুর্গাদঙ্গাল কয়লাখনি বন্টনে দুর্নীতি ও অনিয়মের অভিযোগেই শুরু হয়েছিল এই মামলা। বুধবারই বিশেষ আদালতে নবীন জিন্দল সহ বাকিদের বিরুদ্ধে ঘুষ দেওয়ার অভিযোগ আনে সিবিআই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৮ ১৫:৩৫
Share:

ফাইল ছবি

ঝাড়খন্ডে অবৈধ কোল ব্লক বন্টন মামলায় কংগ্রেস নেতা ও শিল্পপতি নবীন জিন্দলের বিরুদ্ধে ঘুষের মামলা দায়ের করার নির্দেশ দিল বিশেষ আদালত। আগামী ১৬ অগাস্ট তাঁর বিরুদ্ধে এই মামলা করার নির্দেশ দিয়েছেন বিশেষ বিচারক।

Advertisement

এর আগে ২০১৬ সালে নবীন জিন্দল, ঝাড়খন্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী মধু কোডা, প্রাক্তন কেন্দ্রীয় কয়লা মন্ত্রী দশারি নারায়ণ রাও, প্রাক্তন কয়লা সচিব এইচ সি গুপ্তা সহ আরও এগারো জনের বিরুদ্ধে একাধিক মামলা রুজু করার নির্দেশ দিয়েছিল আদালত। যদিও তার মধ্যে ঘুষের বিষয়টি ছিল না।

ঝাড়খন্ডের অমরকোন্ডা মুর্গাদঙ্গাল কয়লাখনি বন্টনে দুর্নীতি ও অনিয়মের অভিযোগেই শুরু হয়েছিল এই মামলা। বুধবারই বিশেষ আদালতে নবীন জিন্দল সহ বাকিদের বিরুদ্ধে ঘুষ দেওয়ার অভিযোগ আনে সিবিআই। অভিযোগ ছিল, মুখ্যমন্ত্রী থাকাকালীন কয়লা ব্লক বন্টনে জিন্দল গোষ্ঠীকে অবৈধ ভাবে বিশেষ সুবিধে দেওয়া হয়। জিন্দল স্টিল অ্যান্ড পাওয়ার লিমিটেড ও গগন স্পঞ্জ আয়রন প্রাইভেট লিমিটেড, জিন্দল গোষ্ঠীর এই দুটি কোম্পানির বিরুদ্ধেই ছিল অভিযোগ।

Advertisement

আরও পড়ুন: পিডিপি ভাঙার চেষ্টা হলে ফল ভয়ঙ্কর হবে, বিজেপি’কে হুমকি মেহবুবা মুফতির

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন