ভোজ-কটাক্ষ অনুরাগদের

অনুরাগ বিদ্রুপের সুরে বলেন, ‘‘যে ভোজে এন (নো) আর (রোটি) সি (চাওল) সেখানকার খাবার হজম হবে না।’’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি ও মুম্বই শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২০ ০৩:২৩
Share:

অনুরাগ কাশ্যপ।

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদে শামিল হতে দেখা গিয়েছে বলিউডের বেশ কয়েকটি মুখকে। নাগরিকত্ব আইনের পক্ষে প্রচারের জন্য বলিউডের সাহায্য চেয়েছিল নরেন্দ্র মোদী সরকার। তা নিয়ে টুইটারে সরকারকে বিদ্রুপ করলেন অনুরাগ কাশ্যপ, স্বরা ভাস্করের মতো বলিউড ব্যক্তিত্বেরা।

Advertisement

সংবাদমাধ্যমের একাংশ জানিয়েছে, আজ মুম্বইয়ে এক পাঁচতারা হোটেলে এই বিষয়ে আলোচনার জন্য কর্ণ জোহর, ফারহান আখতার, কবীর খান, রীতেশ সিধওয়ানির মতো বলিউড ব্যক্তিত্বদের আমন্ত্রণ জানিয়েছিলেন রেলমন্ত্রী পীযূষ গয়াল। তবে পূর্ণ অতিথি তালিকা প্রকাশ করেনি সরকার। বলিউড ব্যক্তিত্বদের মধ্যে কে কে এই আমন্ত্রণ গ্রহণ করেছেন তা-ও স্পষ্ট নয়। রাজনীতিকদের মতে, অতিথি তালিকায় ফারহান আখতারের নাম থাকাটা তাৎপর্যপূর্ণ। কারণ, নাগরিকত্ব আইনের প্রতিবাদে বলিউডের যাঁরা সরব হয়েছিলেন তাঁদের মধ্যে অন্যতম ফারহান। তবে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদে শামিল হওয়া অনুরাগ, স্বরা ভাস্করদের নাম তালিকায় ছিল না বলে জানিয়েছে সংবাদমাধ্যমের একাংশ।

নৈশভোজ নিয়ে টুইটারে এক জনের প্রশ্নের জবাবে অনুরাগ বিদ্রুপের সুরে বলেন, ‘‘যে ভোজে এন (নো) আর (রোটি) সি (চাওল) সেখানকার খাবার হজম হবে না।’’ ওই ভোজ নিয়ে একাধিক ব্যঙ্গাত্মক বক্তব্য রি-টুইট করেন স্বরাও।

Advertisement

সন্ধ্যা নামতেই জেএনইউ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের উপরে মুখোশধারী দুষ্কৃতীদের হামলার দিকে নজর ঘুরে যায় দেশের। এর পরেই টুইটারে জেএনইউ-এর মূল ফটকে মানুষকে জড়ো হওয়ার আবেদন জানিয়ে ভিডিয়ো বার্তা পোস্ট করেন স্বরা ও অভিনেতা মহম্মদ জ়িশান আয়ুব। এই ঘটনা ‘হিন্দুত্ব সন্ত্রাস’-এর চরম প্রকাশ বলে টুইটারে মন্তব্য করেন অনুরাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন