CBI

CBI: চিদম্বরমের একাধিক বাড়িতে সিবিআই হানা, ছেলে কার্তির বিরুদ্ধে দায়ের নয়া মামলা

এর আগে ২০১৯ সালে কংগ্রেস নেতাকে আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় গ্রেফতার করে সিবিআই। নাটকীয় ভাবে তাঁর বাড়ির পাঁচিল ডিঙিয়ে ঢোকে তারা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মে ২০২২ ০৯:৩৫
Share:

চিদম্বরমের একাধিক শহরে বাড়ি ও অফিসে হানা সিবিআইয়ের। ফাইল চিত্র।

আবার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরমের বাড়ি এবং অফিসে তল্লাশি চালাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। মঙ্গলবার চিদম্বরমের মুম্বই, চেন্নাই এবং তামিলনাড়ুর বাড়ি এবং অফিসে যায় সিবিআই। সূত্রের খবর, চিদম্বরম-পুত্র কার্তির বিরুদ্ধে আর্থিক অনিয়ম সংক্রান্ত নতুন মামলা দায়ের হয়েছে। তার প্রেক্ষিতেই এই তল্লাশি অভিযান। সংবাদমাধ্যম সূত্রে খবর, মুম্বই, চেন্নাই, ওড়িশা, পঞ্জাব এবং কর্ণাটকের মোট ন’টি জায়গায় তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

সূত্রের খবর, ২০১০ থেকে ২০১৪ সালের মধ্যে বিদেশে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে তদন্ত শুরু করেছে সিবিআই। আবার আর একটি সূত্র জানাচ্ছে, কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন পঞ্জাবে একটি প্রকল্পে কাজের জন্য কয়েক জন চিনা নাগরিককে টাকার বিনিময়ে ভিসা দেওয়ার অনুমোদনের ব্যবস্থা করতে দিয়েছিলেন চিদম্বরম।

এর আগে আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় নাম জড়িয়েছিল প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর। এমনকি, ২০১৯ সালে তাঁকে গ্রেফতার পর্যন্ত করে সিবিআই। পরে জামিনে ছাড়া পান তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন