National News

সিবিএসই-র ফলাফল কবে, স্পষ্ট হল না এখনও

সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির ফলাফল ঘোষণার দিন নিয়ে ধোঁয়াশা কাটল না। ‘গ্রেস মার্কস’ দিয়েই চলতি বছরের ফলাফল ঘোষণার জন্য মঙ্গলবার সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন (সিবিএই)-কে নির্দেশ দিয়েছিল দিল্লি হাইকোর্ট।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ মে ২০১৭ ১৫:৩০
Share:

কবে মিলবে সিবিএসই-র রেজাল্ট। চিন্তায় পরীক্ষার্থীরা। ছবি: সংগৃহীত।

সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির ফলাফল ঘোষণার দিন নিয়ে ধোঁয়াশা কাটল না।

Advertisement

‘গ্রেস মার্কস’ দিয়েই চলতি বছরের ফলাফল ঘোষণার জন্য মঙ্গলবার সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন (সিবিএই)-কে নির্দেশ দিয়েছিল দিল্লি হাইকোর্ট। কিন্তু, তা সত্ত্বেও বোর্ডের তরফে দ্বাদশ শ্রেণির ফলাফলের দিনক্ষণ জানানো হয়নি। যদিও বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ, আজ, বুধবার সিবিএসই-র দ্বাদশ শ্রেণির বোর্ড রেজাল্ট বের হবে। কারণ, এ দিন সকালে বোর্ডের দফতরে আদালতের নির্দেশনামা পৌঁছে যাওয়ার কথা। তবে এ বিষয়ে বোর্ড কর্তৃপক্ষ কোনও বিবৃতি দেননি। বরং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন, এ দিন রেজাল্ট বের করা কার্যত অসম্ভব। কর্নাটকে সিবিএসই স্কুল অ্যাসোসিয়েশনের প্রধান এম শ্রীনিবাসন জানিয়েছেন, প্রথমত, আদালতের নির্দেশ এখনও তাঁদের হাতে এসে পৌঁছয়নি। দ্বিতীয়ত, ইতিমধ্যেই ওই পরীক্ষার খাতা দেখা হয়ে গিয়েছে। এবং গ্রেস মার্কস ছাড়াই পরীক্ষার্থীদের নম্বরও দেওয়া হয়ে গিয়েছে। ফলে আদালতের নির্দেশের পর গ্রেস মার্কস-সহ নতুন করে নম্বর দিতে হবে। ফলে এ দিনই ফলাফল ঘোষণা করা বেশ কঠিন কাজ।

আরও পড়ুন

Advertisement

এক কালের ‘গডম্যান’ চন্দ্রস্বামী চলে গেলেন আড়ালেই

ফের মৃত্যু সাহারানপুরে, মায়াবতীকে নিশানা বিজেপির

চলতি বছরের গোড়ায় পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের সময় সিবিএসই-র দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনের জন্য তা পিছিয়ে দেওয়া হয়। এর পর ৯ মার্চ থেকে ওই পরীক্ষা শুরু হয়। মোট ১০ লক্ষ ৯৮ হাজার ৯৮১ জন পরীক্ষার্থী দ্বাদশ শ্রেণির পরীক্ষা দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন