Narendra Modi

মোদীর ডাকা সর্বদলীয় বৈঠকে যোগ দিতে জম্মু-কাশ্মীরের নেতাদের আমন্ত্রণ কেন্দ্রের

২৪ জুন দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে হবে এই বৈঠক। সেখানেই জম্মু-কাশ্মীর নিয়ে কেন্দ্রের ভবিষ্যৎ চিন্তা ভাবনা নিয়ে আলোচনা হওয়ার কথা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ২৩:৩৫
Share:

২৪ জুন দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে হবে এই বৈঠক ফাইল চিত্র।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা ২৪ জুনের সর্বদলীয় বৈঠকে যোগ দেওয়ার জন্য জম্মু-কাশ্মীরের ১৪টি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে কেন্দ্র। দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে হবে এই বৈঠক। সেখানেই জম্মু-কাশ্মীর নিয়ে কেন্দ্রের ভবিষ্যৎ চিন্তা ভাবনা নিয়ে আলোচনা হওয়ার কথা।

Advertisement

জম্মু-কাশ্মীরের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুখ আবদুল্লাহ ও পিপল্‌স ডেমোক্র্যাটিক পার্টি নেত্রী মেহবুবা মুফতি ছাড়াও বর্ষীয়ান কংগ্রেস নেতা গোলাম নবি আজাদ, জম্মু-কাশ্মীরের প্রাক্তন চার উপমুখ্যমন্ত্রী তারা চাঁদ, মুজফ্ফর হুসেন বেগ, নির্মল সিংহ ও কবীন্দ্র গুপ্তকেও আমন্ত্রণ জানানো হয়েছে সেই বৈঠকে।

নয়াদিল্লি জানিয়েছে, সিপিএম নেতা মহম্মদ ইউসুফ তরিগামি, জম্মু অ্যান্ড কাশ্মীর আপনি পার্টি প্রধান আলতাফ বুখারি, পিপল্‌স কনফারেন্স নেতা সাজ্জাদ লোন প্রমুখদেরও প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে।

Advertisement

সূত্রের খবর, বৈঠকে জম্মু-কাশ্মীরের বর্তমান রাজনৈতিক অবস্থা, সেখানে বিধিনিষেধ শিথিল করা, ইন্টারনেট পরিষেবা স্বাভাবিক করা ও রাজনৈতিক নেতাদের আটক করে রাখার প্রসঙ্গে আলোচনা হওয়ার কথা বৈঠকে। জম্মু-কাশ্মীরের উপর থেকে স্পেশ্যাল স্ট্যাটাস তুলে নেওয়ার পরে এই প্রথম সর্বদলীয় বৈঠক ডেকেছেন মোদী। তবে বৈঠকে যাবে কি না সেই বিষয়ে এখনও কিছু জানায়নি জম্মু-কাশ্মীরের রাজনৈতিক দলগুলি। নিজেদের মধ্যে আলোচনার পরেই সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন