Chandigarh

চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে স্নানের ভিডিয়ো-কাণ্ডে গ্রেফতার আরও এক, ছ’দিনের জন্য সব ক্লাস বন্ধের সিদ্ধান্ত

বিশ্ববিদ্যালয়ের হস্টেলের দুই ওয়ার্ডেনকেও বরখাস্ত করা হয়েছে। সমস্ত হস্টেলের ওয়ার্ডেনদের বদলি করা হচ্ছে এবং হস্টেলের সময়সূচিও পরিবর্তন করা হচ্ছে বলে জানা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

চন্ডীগড় শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১১:০৬
Share:

আন্দোলনরত পড়ুয়ারা। ছবি: পিটিআই ।

চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে ভিডিয়ো-কাণ্ডের তদন্তে নেমে আরও এক যুবককে গ্রেফতার করল পুলিশ। এই নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের আপত্তিকর ভিডিয়ো তৈরি ও তা নেটমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে তিন জনকে গ্রেফতার করা হল। এই ঘটনায় এক জন ছাত্রী, ওই ছাত্রীর ২৩ বছর বয়সি প্রেমিক এবং ৩১ বছর বয়সি অন্য এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

ভিডিয়ো-কাণ্ডে জড়িত থাকার কারণে বিশ্ববিদ্যালয়ের হস্টেলের দুই ওয়ার্ডেনকেও বরখাস্ত করা হয়েছে কর্তৃপক্ষের তরফে। সমস্ত হস্টেলের ওয়ার্ডেনদের বদলি করা হচ্ছে এবং হস্টেলের সময়সূচি পরিবর্তন করা হচ্ছে বলেও জানা গিয়েছে।

পাশাপাশি, চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সমস্ত ক্লাস সাসপেন্ড করা হয়েছে। সকল অভিযুক্তের শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয় চত্বরে পড়ুয়াদের লাগাতার প্রতিবাদের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Advertisement

রবিবার রাত দেড়টা নাগাদ কর্তৃপক্ষ সব দাবি মেনে নেওয়ায় পড়ুয়ারা আপাতত বিক্ষোভ কর্মসূচী প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছেন।

অভিযোগ উঠেছিল, ছাত্রীদের হস্টেলের এক আবাসিক অন্যান্য আবাসিকদের আপত্তিকর ভিডিয়ো রেকর্ড করেন। ওই ছাত্রী কমপক্ষে ৬০ জন ছাত্রীর স্নানের দৃশ্য মোবাইল বন্দি করেছেন বলেও অভিযোগ ওঠে। এই অভিযোগও ওঠে যে, সেই ভিডিয়োগুলি নেটমাধ্যমে ছড়াতেই আট ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেন। শনিবার রাত থেকে এই খবর চাউর হতেই চাঞ্চল্য ছড়ায় বিশ্ববিদ্যালয় চত্বরে। প্রতিবাদে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের প্রায় হাজার পড়ুয়া। যদিও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এই সংক্রান্ত কেবলমাত্র একটি ভিডিয়োই ফাঁস হয়েছে। এই ঘটনার তদন্তে নেমে পুলিশও একই কথা জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন