Rescue Operation

বাঘের ভয়, পথ হারিয়ে সেই জঙ্গলেই সারা রাত ঘুরল শিশু! রুদ্ধশ্বাস ১৩ ঘণ্টা পর উদ্ধার

মঙ্গলবার সন্ধ্যায় জঙ্গলে হারিয়ে গিয়েছিল ৭ বছরের সুমন্ত। স্কুল থেকে ফেরার পথে বাবার সঙ্গে দেখা করতে গিয়েছিল সে। সেখান থেকে একা একা জঙ্গলের পথ দিয়ে ফিরতে গিয়েই হারিয়ে যায় সে।

Advertisement

সংবাদ সংস্থা

অমরাবতী শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ২১:০২
Share:

ঘন জঙ্গলে পথ হারিয়ে ফেলেছিল ৭ বছরের শিশু। ছবি: টুইটার।

ঘন জঙ্গলে পথ হারিয়ে ফেলেছিল ৭ বছরের শিশু। সারা রাত জঙ্গলেই কেটেছে। ভোরবেলা অবশেষে তাকে উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

অন্ধ্রপ্রদেশের কডপা জেলার কলভকুন্ত রিজার্ভ ফরেস্টে মঙ্গলবার সন্ধ্যায় হারিয়ে গিয়েছিল ৭ বছরের সুমন্ত। স্কুল থেকে ফেরার পথে বাবার সঙ্গে দেখা করতে গিয়েছিল সে। পুলিশ জানিয়েছে, সুমন্তর বাবা তাকে বাড়ি পাঠিয়ে দেন। একা একা জঙ্গলের পথ দিয়ে ফিরতে গিয়েই হারিয়ে যায় সে।

ছেলে বাড়ি ফিরছে না দেখে চিন্তায় পড়েন তার বাবা, মা। তাঁরা সন্ধ্যা ৭টা পর্যন্ত অপেক্ষা করে পুলিশে খবর দেন। তাঁদের এক আত্মীয় সেনাবাহিনীতে চাকরি করেন। তাঁকেও জানানো হয় নিখোঁজ শিশুর কথা। পুলিশ এবং বন দফতরের আধিকারিকরা শিশুটিকে খোঁজার জন্য জঙ্গলে তল্লাশি অভিযান চালায়। কিন্তু রাতে তাকে উদ্ধার করা যায়নি।

Advertisement

এ দিকে ওই এলাকায় একটি চিতাবাঘের আনাগোনা নিয়ে সম্প্রতি আতঙ্কিত গ্রামের মানুষজন। জঙ্গলেই বাঘটি রয়েছে বলে মনে করা হচ্ছিল। সেই জঙ্গলে শিশুটি হারিয়ে যাওয়ায় উৎকণ্ঠা চরমে পৌঁছয়।

বুধবার ভোর সাড়ে ৫টা নাগাদ অবশেষে খোঁজ মেলে ছোট্ট সুমন্তর। জঙ্গলে মহিষ খুঁজতে গিয়ে ঝোপ থেকে তার গলার আওয়াজ শুনতে পান গ্রামের দুই যুবক। তাঁরাই শিশুটিকে উদ্ধার করে পুলিশে খবর দেন। দীর্ঘ ১৩ ঘণ্টা জঙ্গলে কাটিয়েছে সুমন্ত। পুলিশ জানিয়েছে, কনকনে ঠান্ডায় তার হাত-পা প্রায় জমে গিয়েছিল। দ্রুত তাঁকে উদ্ধার করে খাবার ও জল দেওয়া হয়। সকাল ৭টার মধ্যে বাবা, মায়ের কাছে পৌঁছে দেওয়া হয় শিশুটিকে। তার শারীরিক পরিস্থিতি স্থিতিশীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন