Smuggling

পেটের ভিতরে ন’কোটি টাকার মাদক ভরে পাচারের চেষ্টা, নভি মুম্বইয়ে গ্রেফতার দুই বিদেশি

পুলিশ সূত্রে খবর, ধৃতদের মধ্যে এক জন হলেন নাইজেরিয়ার নাগরিক, অন্য জন ভেনেজুয়েলার। ভেনেজুয়েলার নাগরিক জোয়েল র‌্যামোস ক্যাপসুলের মধ্যে মাদক ভরে সেগুলি গিলে নিয়েছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ১৫:১৯
Share:

প্রতীকী ছবি।

পেটের ভিতরে মাদক ভরে পাচারের চেষ্টা করছিলেন দুই বিদেশি। কিন্তু শেষ রক্ষা হল না। তাঁদের সন্দেহজনক গতিবিধি দেখেই ধরে ফেলে পুলিশ। তার পর পেটের ভিতর থেকে ৮৮০ গ্রাম মাদক উদ্ধার করা হয়। যার আন্তর্জাতিক বাজারদর ন’কোটি টাকা। দুই বিদেশিকেই গ্রেফতার করে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ধৃতদের মধ্যে এক জন হলেন নাইজেরিয়ার নাগরিক, অন্য জন ভেনেজুয়েলার। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ভেনেজুয়েলার নাগরিক জোয়েল র‌্যামোস ক্যাপসুলের মধ্যে মাদক ভরে সেগুলি গিলে নিয়েছিলেন। তাঁর পেটের ভিতর থেকে মাদকভর্তি ৮৮টি ক্যাপসুল উদ্ধার হয়েছে।

শনিবার নভি মুম্বইয়ের সাকি বিহারে রাস্তায় টহল দিচ্ছিলেন সাব-ইনস্পেক্টর (এসআই) রাজেন্দ্র নাগারে এবং তাঁর দল। তখন তাঁরা দেখেন এক বিদেশি দ্রুত হেঁটে যাচ্ছেন। সন্দেহ হওয়ায় তাঁকে দাঁড়াতে বলেন এসআই রাজেন্দ্র। কিন্তু তিনি দৌড়ে পালাতে শুরু করেন। তাঁকে ধাওয়া করে ধরে ফেলে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে র‌্যামোসের হদিস পাওয়া যায়। তার পর র‌্যামোসকেও আটক করে নিয়ে আসা হয়। তার পর তাঁদের জেরা করে মাদক পাচারের বিষয়টি জানতে পারে পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, র‌্যামোসের নাইজেরীয় সঙ্গীর নাম ড্যানিয়েল নেমেক। তিনি ২০১৭ সাল থেকে ভারতেই রয়েছেন। তাঁর কাছে বৈধ কোনও কাগজপত্র পাওয়া যায়নি। এই নেমেকই মাদক সরবরাহের বরাত নিতেন। কোথায় এই মাদক পাচার করা হচ্ছিল, কারা এর ক্রেতা, তা জনারা চেষ্টা চালাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন