DK Shivakumar

তদন্তে অসহযোগিতার অভিযোগ! এ বার গ্রেফতার কংগ্রেস নেতা ডি কে শিবকুমার

বেশ কয়েক দিন ধরেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল তাঁকে। সদুত্তর না পেয়েই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে ইডি সূত্রে খবর।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৯ ২২:০১
Share:

ইডি গ্রেফতার করল কংগ্রেসের ক্রাইসিস ম্যান ডি কে শিবকুমারকে। ছবি: পিটিআই

কর্নাটকের কংগ্রেস নেতা ডি কে শিবকুমারকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অর্থ তছরুপ মামলায় বেশ কয়েক দিন ধরেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল তাঁকে। সদুত্তর না পেয়েই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে ইডি সূত্রে খবর।

Advertisement

কর্নাটকের হাইকোর্ট শিবকুমারের ওপর থেকে রক্ষাকবচ তুলে নেয় গত বৃহস্পতিবার। তখনই ইডির-এর তরফে দিল্লিতে ডাকা হয় তাঁকে। পরের দিনই দিল্লি রওনা হন ৫৭ বছর বয়সি এই কংগ্রেস নেতা। তিনি বারবার দাবি করতে থাকেন, তাঁর কিছুই লুকনোর নেই। ইডি-র জেরা শুরু হয় শুক্রবার থেকে। জেরা চলাকালীন সোমবার সংবাদমাধ্যমে ক্ষোভ উগরে দেন শিবকুমার। তিনি জানান, পরিবারের সঙ্গে গণেশ চতুর্থী পালনে বাধা দিচ্ছে ইডি।

তার পরেই এ দিনের গ্রেফতারি। ইডি-র অভিযোগ, তদন্তে কোনও রকম সাহায্য করছেন না শিবকুমার। কংগ্রেস এই গ্রেফতারির তীব্র বিরোধিতা করেছেন। তাদের অভিযোগ, ‘‘কেন্দ্রীয় সরকারের অর্থনৈতিক ব্যর্থতা থেকে মানুষের নজর ঘোরাতেই কংগ্রেস নেতাদের গ্রেফতার করা হচ্ছে।’

Advertisement

আরও পড়ুনঃধর্ষণের অভিযোগ না নেওয়ায় থানার মধ্যে বিষ খেয়ে আত্মঘাতী তরুণী
আরও পড়ুনঃবোরখায় সন্দেহ! ধর্ম পরিচয় জেনেই পুণেতে চিকিৎসককে আক্রমণ মার্কিন নাগরিকের

২০১৭ সালের অগস্ট মাসে শিবকুমারের বাড়িতে হানা দেয় ইডি। সেই সময়ে তাঁর বাড়ি থেকে হিসেব বহির্ভূত ৩০০ কোটি টাকার সম্পত্তির সন্ধান মেলে বলে অভিযোগ ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন