COVID-19

করোনায় আাক্রান্ত হয়ে প্রয়াত মহারাষ্ট্রের কংগ্রেস নেতা এবং সাংসদ রাজীব সতাব

গত ২২ এপ্রিল করোনা রিপোর্ট পজিটিভ আসে রাজীবের। পরে পুণের জাহাঙ্গির হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। পরে ভেন্টিলেশনে রাখা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

পুণে শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১২:৪৬
Share:

রাজীব সতাব। ছবি: টুইটার

প্রয়াত হলেন কংগ্রেস নেতা এবং রাজ্যসভার সাংসদ রাজীব সতাব। মহারাষ্ট্রের এই কংগ্রেস নেতা করোনায় আক্রান্ত হয়েছিলেন গত এপ্রিলে। রবিবার পুণের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে তাঁর। বয়স হয়েছিল ৪৬।

Advertisement

গত কয়েক দিন ধরেই ভেন্টিলেশনে ছিলেন রাজীব। করোনার ফলে এক বিরল সংক্রমণে আক্রান্ত হয়েছিলেন বলে জানানো হয়েছে হাসপাতালের তরফে। তারপরই তাঁর শারীরিক সঙ্কট বাড়ে।

গত ২২ এপ্রিল করোনা রিপোর্ট পজিটিভ আসে রাজীবের। পরে পুণের জাহাঙ্গির হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। অবস্থা সঙ্কটজনক হওয়ায় পরে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়।

Advertisement

রবিবার এই কংগ্রেস নেতার মৃত্যু সংবাদ টুইটারে জানান কংগ্রেস নেতা এবং মুখপাত্র রণদীপ সিংহ সূরযেওয়ালা। লেখেন, ‘আজ এক এমন সঙ্গীকে হারালাম যিনি রাজনৈতিক জীবনে আমার সঙ্গেই প্রথম পা রেখেছিলেন। এ পর্যন্ত একসঙ্গেই চলেছি আমরা কিন্তু আজ...’।

মহারাষ্ট্রের বিদর্ভ এবং মারাঠাওয়াড়ায় কংগ্রেসের ভরসার জায়গা ছিলেন এই নেতা। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে তাঁর কেন্দ্র হিঙ্গোলিতে শিবসেনা সেনা সুভাষ ওয়াংখেড়েকে হারিয়েছিলেন তিনি। তাঁকে মাটির সঙ্গে জুড়ে থাকা নেতা বলে উল্লেখ করে রণদীপ টুইটারে লেখেন, ‘রাজীবের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা, পার্টির প্রতি নিষ্ঠা, ওঁর নির্মল হাসি আর স্বচ্ছ মনের কথা মনে পড়বে। বিদায় বন্ধু। যেখানেই থাকো এ ভাবেই আলো ছড়াতে থেকো!!!’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন