হিমন্তের ভোল বদলকে তোপ কংগ্রেসের

কংগ্রেসের মন্ত্রী থাকাকালীন বরাকের জন্য কিছুই করেননি হিমন্তবিশ্ব শর্মা। তাই বিজেপিতে যোগ দেওয়ার পরে বরাকের অনুন্নয়নের জন্য তাঁর মুখে কংগ্রেসের নিন্দে মানায় না। এমনটাই দাবি করলেন করিমগঞ্জ জেলা কংগ্রেসের প্রশাসনিক সাধারণ সম্পাদক সুব্রত দেব। তিনি আজ বলেন, ‘‘কংগ্রেসে থাকার সময় হিমন্ত বরাকের প্রতি প্রীতি নয় বরং বৈষম্যই দেখিয়েছিলেন।

Advertisement
শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৬ ০৩:১৭
Share:

কংগ্রেসের মন্ত্রী থাকাকালীন বরাকের জন্য কিছুই করেননি হিমন্তবিশ্ব শর্মা। তাই বিজেপিতে যোগ দেওয়ার পরে বরাকের অনুন্নয়নের জন্য তাঁর মুখে কংগ্রেসের নিন্দে মানায় না। এমনটাই দাবি করলেন করিমগঞ্জ জেলা কংগ্রেসের প্রশাসনিক সাধারণ সম্পাদক সুব্রত দেব। তিনি আজ বলেন, ‘‘কংগ্রেসে থাকার সময় হিমন্ত বরাকের প্রতি প্রীতি নয় বরং বৈষম্যই দেখিয়েছিলেন। তৃতীয় এবং চতুর্থ শ্রেণির নিযুক্তি বরাকের যুবক-যুবতীদের জন্য সংরক্ষিত থাকবে বলে হিমন্ত ঘোষণা করেন। কিন্তু নিজে স্বাস্থ্যমন্ত্রী থাকাকালীন এই হিমন্তই জালুকবাড়ির বাসিন্দাদের বরাকে নিযুক্তি দেন। তার ফলে বরাকে বেকারদের আন্দোলনও হয়েছিল।’’ করিমগঞ্জে জনসভা করে হিমন্ত বরাকে মেডিক্যাল কলেজ গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু দেবের প্রশ্ন, চার বছর রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী থাকার সময় হিমন্ত কেন এ নিয়ে পদক্ষেপ করেননি? বরাকে উপ-সচিবালয় গড়ারও প্রতিশ্রুতি দেন হিমন্ত। দেবের দাবি, মুখ্যমন্ত্রী ছ’মাস আগেই তা ঘোষণা করে দিয়েছেন। হিমন্ত শুধু ভোট আদায় করতে ভোল বদলে বরাকপ্রেমী সাজতে চেষ্টা করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন