Priyanka Gandhi

রাজ্য থেকে রাজ্যসভায় ডাক প্রিয়ঙ্কাকে

গত কয়েক দিন ধরেই নানা রাজ্য থেকে এমন প্রস্তাব আসছে। কংগ্রেসের রাজস্থানের দায়িত্বে থাকা নেতা অবিনাশ পাণ্ডে আজ এই নিয়ে কথা বলেন সনিয়া গাঁধীর সঙ্গে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২০ ০৩:২৬
Share:

ফাইল চিত্র।

প্রিয়ঙ্কা গাঁধী বঢরাকে এ বার পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় পাঠানোর প্রস্তাবও এল। প্রস্তাব দিলেন লোকসভায় কংগ্রেসের নেতা অধীর চৌধুরী। তিনি বললেন, দলের নির্দেশ এলে প্রিয়ঙ্কাকে পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় পাঠানোর জন্য পুরো চেষ্টা করবেন।

Advertisement

গত কয়েক দিন ধরেই নানা রাজ্য থেকে এমন প্রস্তাব আসছে। কংগ্রেসের রাজস্থানের দায়িত্বে থাকা নেতা অবিনাশ পাণ্ডে আজ এই নিয়ে কথা বলেন সনিয়া গাঁধীর সঙ্গে। বেরিয়ে বলেন, ‘‘চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন সনিয়াই।’’ অধীরও স্পষ্ট করে দেন, তিনি পশ্চিমবঙ্গ থেকে প্রিয়ঙ্কাকে রাজ্যসভায় পাঠানোর চেষ্টার কথা বললেও এই বিষয়ে দলের কোনও নির্দেশ আসেনি। অধীরের এই মন্তব্য শুনে কংগ্রেসের অনেকেরই অবশ্য প্রশ্ন, পশ্চিমবঙ্গে কংগ্রেস রাজ্যসভায় আসন পাবেই বা ক’টা?

প্রিয়ঙ্কাকে নিয়ে কংগ্রেসের এই হিড়িক অবশ্য দলেরই অনেকের পছন্দ হচ্ছে না। তাঁদের মত, উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে মুখ প্রিয়ঙ্কা। সেখানে জমি তৈরি করতেই পরিশ্রম করছেন প্রিয়ঙ্কা। এই পরিস্থিতিতে তাঁকে রাজ্যসভায় পাঠিয়ে দেওয়ার অর্থ কি আগেই হার মেনে নেওয়া নয়?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন