Corruption

গয়না ব্যবসায়ীকে জমির প্লট দিয়ে ৯০ লক্ষের রুপোর বাসন পেয়েছেন কেজরী, দাবি কনম্যান সুকেশের

সুকেশ চন্দ্রশেখরের দাবি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের বাসভবন সাজাতে আমেরিকান ডিজ়াইনার র‌্যালফ লরাঁ এবং ভিশনেয়ার ব্র্যান্ডের লক্ষ লক্ষ টাকার সামগ্রীর খরচ মিটিয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ২০:১২
Share:

জেলে বসে আগেও বহু বার অরবিন্দ কেজরীওয়ালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছেন কনম্যান সুকেশ চন্দ্রশেখর। —ফাইল ছবি।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের বিরুদ্ধে আবার দুর্নীতির অভিযোগ তুললেন জেলবন্দি কনম্যান সুকেশ চন্দ্রশেখর। তাঁর দাবি, সরকারি বাসভবনের জন্য দক্ষিণ ভারতের এক বিখ্যাত গয়না ব্যবসায়ীর কাছ থেকে ৯০ লক্ষ টাকার রুপোর বাসন পেয়েছেন কেজরী। তার বদলে ওই ব্যবসায়ীকে দিল্লির অভিজাত এলাকায় জমির প্লট দিয়েছেন। এ নিয়ে দিল্লির রাজ্যপাল ভিকে সাক্সেনাকে একটি চিঠি লিখে কেজরীর বিরুদ্ধে তদন্তের দাবিও তুলেছেন সুকেশ।

Advertisement

২০০ কোটি টাকা তোলাবাজি এবং প্রতারণার মামলায় জেলবন্দি রয়েছেন সুকেশ। জেলে বসেই আগেও বহু বার কেজরীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছেন তিনি। এ বার সুকেশের দাবি, কেজরীর সরকারি বাসভবনের সংস্কারের সময় যে সমস্ত দামি আসবাবপত্র কেনা হয়েছে, তার খরচ মিটিয়েছেন তিনি।

অতিমারির সময় নিজের বাসভবন মেরামতির জন্য ৪৫ কোটি টাকা খরচ করেছেন বলে ইতিমধ্যেই কেজরীর বিরুদ্ধে অভিযোগ করেছে বিজেপি। ওই অভিযোগ খতিয়ে দেখতে দিল্লির মুখ্যসচিব নরেশ কুমারকে পনেরো দিনের মধ্যে প্রয়োজনীয় রিপোর্ট জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন উপরাজ্যপাল।

Advertisement

এই আবহে সুকেশের দাবি, কেজরীর বাসভবন সাজাতে আমেরিকান ডিজ়াইনার র‌্যালফ লরাঁ এবং ভিশনেয়ার ব্র্যান্ডের লক্ষ লক্ষ টাকার সামগ্রীর খরচ মিটিয়েছেন তিনি। সুকেশের আরও দাবি, কেজরী এবং তাঁর মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে হোয়াট্‌সঅ্যাপ এবং ফেসটাইম নামে একটি অ্যাপের মাধ্যমে দামি আসবাবপত্রের ছবি পাঠিয়ে দিতেন তিনি। তার পর তা বাছাই করতেন কেজরীরা। এ ছাড়া, যে ব্যবসায়ীর কাছ থেকে ৯০ লক্ষ টাকার রুপোর বাসন পেয়েছেন কেজরী, তাঁর সঙ্গেও পরিচয় করিয়ে দিয়েছিলেন তিনিই। ওই ব্যবসায়ীর কাছ থেকে রুপোর ১৫টি থালা, ২০টি গ্লাস, চামচ, বাসনকোসন-সহ কয়েকটি মূর্তি পেয়েছেন কেজরী। তার বদলে ওই ব্যবসায়ীকে করোল বাগে একটি জমির প্লট পাইয়ে দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। যদিও সুকেশের অভিযোগ নিয়ে এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত আপের তরফে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন