Ram Temple

ভূমিপুজোয় আমন্ত্রণ মোদীকে

আজ সকালেই নৃত্যগোপাল জানিয়েছিলেন, মোদী ও যোগীর (আদিত্যনাথ) উপস্থিতিতেই মন্দিরের কাজ হবে।

Advertisement
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২০ ০৬:০০
Share:

ছবি পিটইআই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে অযোধ্যায় শুরু হবে রামমন্দির নির্মাণের কাজ।

Advertisement

সদ্য কালই দিল্লিতে মন্দির নির্মাণের জন্য তৈরি ট্রাস্ট ‘শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র’-এর প্রথম বৈঠক হয়েছে। সে বৈঠকে বাবরি ধ্বংসে অভিযুক্ত নৃত্যগোপাল দাসকেই করা হয়েছে ট্রাস্টের সভাপতি। নিজের মন্ত্রিসভায় যাঁকে সুকৌশলে শামিল করেননি মোদী। আজ নিজের বাসভবনে সেই নৃত্যগোপাল দাস, ট্রাস্ট্রের সাধারণ সম্পাদক চম্পত রাই, কোষাধ্যক্ষ গোবিন্দদেব গিরি এবং কে পরাশরনের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। বৈঠক থেকে বেরিয়ে নৃত্যগোপাল বলেন, ‘‘রামমন্দিরের ভূমিপূজনে শামিল হওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছি প্রধানমন্ত্রীকে। তিনি বিবেচনা করে দেখবেন বলে জানিয়েছেন।’’

আজ সকালেই নৃত্যগোপাল জানিয়েছিলেন, মোদী ও যোগীর (আদিত্যনাথ) উপস্থিতিতেই মন্দিরের কাজ হবে। সুপ্রিম কোর্টের নির্দেশে প্রধানমন্ত্রী ট্রাস্ট গড়ে দিলেও মন্দির নির্মাণের রাশ তাঁর হাতেই আছে বলে বিজেপি জানাচ্ছে। গত কাল ‘ভবন নির্মাণ সমিতি’ও গড়া হয়েছে, যেখানে প্রধানমন্ত্রীর প্রাক্তন প্রিন্সিপাল সেক্রেটারি নৃপেন্দ্র মিশ্রকে চেয়ারম্যান করা হয়েছে। বিজেপি সূত্রের খবর, এখনও মন্দির নির্মাণের কাজ শুরুর দিন ধার্য হয়নি। প্রাথমিক কাজ মিটলে তবে প্রধানমন্ত্রীর সময় দেখে দিন স্থির হবে। উত্তরপ্রদেশ ভোটের আগে অযোধ্যার রামমন্দিরকে হাতিয়ার করতে চায় বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন