Corona Update India

COVID Update: দেশে এক দিনে করোনা আক্রান্ত ২,০৭৫ জন, মৃত্যু ৭১ জনের

বেশ কিছু দেশে করোনা সংক্রমণ আবার নতুন করে মাথাচাড়া দিলেও ভারতে আরও কমল কোভিড সংক্রমণ। ভারতে এক দিনে করোনা আক্রান্ত হলেন ২,০৭৫ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ১১:৩৩
Share:

এখন দেশে করোনায় মৃত্যু হার ১.২০ শতাংশ। ফাইল চিত্র।

বিশ্বের কিছু দেশে করোনা সংক্রমণ আবার নতুন করে মাথাচাড়া দিলেও ভারতে আরও কমল কোভিড সংক্রমণ। দেশের করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৪ কোটি ৩০ হাজার। এক দিনে আক্রান্ত হলেন ২,০৭৫ জন।

Advertisement

শনিবার প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে মোট ৭১ জনের। সব মিলিয়ে দেশে কোভিডে মৃত্যুর সংখ্যা হল ৫ লক্ষ ১৬ হাজার ৩৫২ জন। এখন ভারতে কোভিডে মৃত্যু হার ১.২০ শতাংশ।

তবে করোনা থেকে সুস্থ হওয়ার যে তথ্য পাওয়া যাচ্ছে, তা যথেষ্ট আশাব্যঞ্জক। কেন্দ্র জানাচ্ছে, এখন দেশের করোনা থেকে সুস্থ হওয়ার হার ৯৮.৭৩ শতাংশ। পাশাপাশি, দৈনিক সংক্রমণের হার এখন ০.৫৬ শতাংশ এবং সাপ্তাহিক আক্রান্তের হার ০.৪১ শতাংশ।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন জানাচ্ছে , গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ৭০ হাজার ৫১৪টি নমুনা পরীক্ষা হয়েছে। দেশব্যাপী ১৮১ কোটি ৪ হাজার টিকাকরণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন