COVID19

Covid 19: দেড় লক্ষ ছাড়াল দৈনিক আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় ওমিক্রনে আক্রান্ত ৫৫২ জন

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রবিবারের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১০:২৭
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দেড় লক্ষ ছাড়িয়ে গেল দেশের দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা। শনিবারের তুলনায় আক্রান্ত বাড়ল ১২ শতাংশেরও বেশি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রবিবারের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়েছেন এক লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। তার মধ্যে ওমিক্রনে আক্রান্ত তিন হাজার ৬২৩ জন।

Advertisement

পজিটিভিটি রেট বা সংক্রমণের হারও লাফিয়ে বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, আক্রান্তের হার বেড়ে হয়েছে ১০.২১ শতাংশ। ২ জানুয়ারি যেখানে এই হার ছিল তিন শতাংশের নীচে। মাত্র এক সপ্তাহের মধ্যে পুরো ছবিটা বদলে গিয়েছে।

সক্রিয় রোগীর সংখ্যাও বেড়েছে। সুস্থতার হার ৯৬.৯৮। দেশের মধ্যে মহারাষ্ট্রে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়েছেন ৪১ হাজারের বেশি মানুষ। তার মধ্যে মুম্বইয়েই আক্রান্ত ২০ হাজার ৩১৮ জন। তার পরই রয়েছে দিল্লি। ২০ হাজার ১৮১ জন কোভিড আক্রান্ত হয়েছেন রাজধানীতে। যা গত বছরের মে-র পর দৈনিক আক্রান্তের হিসাবে সর্বোচ্চ।

Advertisement

২৪ ঘণ্টায় ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৫৫২ জন। ফলে দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়িয়ে গিয়েছে। ২৭টি রাজ্যে ওমিক্রনের সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এই রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা এক হাজার ৯। তার পরই রয়েছে দিল্লি। ৫১৩ জন আক্রান্ত হয়েছেন এখানে। পাশাপাশি, এক হাজার ৪০৯ জন ওমিক্রন আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন