Coronavirus Lockdown

৩ মে-র পর কতটা উঠবে লকডাউন, কাল মুখ্যমন্ত্রীদের সঙ্গে মোদী

ভিডিয়ো কনফারেন্সের মাধ্যনমে আগামিকাল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন বিহার, ওড়িশা, গুজরাত, হরিয়ানা, উত্তরাখণ্ড, হিমাচলপ্রদেশ এবং কেন্দ্রশাসিত পুদুচ্চেরীর মুখ্যমন্ত্রী।

Advertisement
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২০ ২০:১৪
Share:

ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠক কাল। —ফাইল চিত্র।

লকডাউন পরিস্থিতি পর্যালোচনা করতে সোমবার কমপক্ষে ৯ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০ এপ্রিল থেকে একাধিক ক্ষেত্রে নিয়ন্ত্রণে কিছুটা ছাড় ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। তাতে কোন রাজ্যে কী প্রভাব পড়েছে, ৩ মে-র পর একবারে লকডাউন তুলে নেওয়া উচিত হবে নাকি ধাপে ধাপে, তা নিয়েই আলোচনা হবে ওই বৈঠকে।

Advertisement

এ ছাড়াও টেস্ট কিট এবং স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিয়ে প্রধানমন্ত্রীকে নিজেদের সমস্যার কথা জানাবেন মুখ্যমন্ত্রীরা। করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের কাছ থেকে অতিরিক্ত আর্থিক প্যাকেজও দাবি করতে পারেন তাঁরা। এর আগেও এ নিয়ে একাধিক বার আলোচনা হয়েছে।

দিল্লি সূত্রে জানা গিয়েছে, ভিডিয়ো কনফারেন্সের মাধ্যনমে আগামিকাল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন বিহার, ওড়িশা, গুজরাত, হরিয়ানা, উত্তরাখণ্ড, হিমাচলপ্রদেশ এবং কেন্দ্রশাসিত পুদুচ্চেরীর মুখ্যমন্ত্রী। উত্তর-পূর্ব থেকে থাকবেন মেঘালয় এবং মিজোরামের মুখ্যমন্ত্রীও। তবে এ বারের বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকছেন কি না, তা খনও পর্যন্ত নিশ্চিত ভাবে জানা যায়নি।

Advertisement

আরও পড়ুন: লকডাউন উঠলেই বিদেশে আটকে পড়াদের ফেরানো হবে, প্রস্তুতি কেন্দ্রের​

আরও পড়ুন: লকডাউন মানা হচ্ছে? বাজারে ভিড় কেমন? আচমকা পরিদর্শনে কেন্দ্রীয় দল​

লকডাউন জারি হওয়ার আগে সমস্ত মুখ্যমন্ত্রীদের নিয়ে ২০ মার্চ প্রথম বৈঠকটি করেন প্রধানমন্ত্রী। কী ভাবে করোনাভাইরাসের মোকাবিলা করা যায়, চিকিৎসা পরিকাঠামোয় কী কা বদল আনা যায়, তা নিয়ে আলোচনা হয়েছিল সে বার। দ্বিতীয় বৈঠকটি হয় ২ এপ্রিল। তাতে অংশ নেন ৮ রাজ্যের মুখ্যমন্ত্রী। গত ১১ এপ্রিল ১৩ জন মুখ্যমন্ত্রীকে নিয়ে তৃতীয় বৈঠকটি হয়। সে বার লকডাউনের মেয়াদ বাড়ানো নিয়ে নিজেদের মতামত জানিয়েছিলেন সকলে।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন