Coronavirus Lockdown

ওড়িশার পর পঞ্জাব, লকডাউনের মেয়াদ বাড়ল ১ মে পর্যন্ত

বৃহস্পতিবার সারা দিনে নতুন করে ২৭ জন আক্রান্ত হয়েছেন পঞ্জাবে। তাঁদের মধ্যে বেশিরভাগ মানুষেরই ইদানীংকালে বিদেশযাত্রার কোনও রেকর্ড নেই।

Advertisement

সংবাদ সংস্থা

অমৃতসর শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২০ ১৮:৪৩
Share:

লকডাউনে সুনসান স্বর্ণমন্দির চত্বর। ছবি: এএফপি।

ওড়িশার পর এ বার লকডাউনের মেয়াদ বাড়ল পঞ্জাবেও। আগামী ১ মে পর্যন্ত সেখানে লকডাউন কার্যকর রাখার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ। রাজ্যে আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ১০০ পার হয়ে গিয়েছে। করোনার প্রকোপ ঠেকাতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

Advertisement

বৃহস্পতিবার সারা দিনে নতুন করে ২৭ জন আক্রান্ত হয়েছেন পঞ্জাবে। তাঁদের মধ্যে বেশিরভাগ মানুষেরই ইদানীংকালে বিদেশযাত্রার কোনও রেকর্ড নেই। তাই রাজ্যে করোনা ক্রমশ গোষ্ঠী সংক্রমণের আকার ধারণ করতে চলেছে আঁচ করেই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন অমরেন্দ্র।

শুক্রবার ভিডিয়ো কনফারেন্সে সংবাদমাধ্যমের মুখোমুখি হন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘ওই ২৭ জনের কারও বিদেশযাত্রার ইতিহাস নেই। তাই বলা যেতেই পারে, ওঁরা গোষ্ঠী সংক্রমণের শিকার হয়েছেন।’’ রাজ্য মন্ত্রিসভায় তাঁর এই সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে বলে জানিয়েছেন পঞ্জাবের বিশেষ মুখ্যসচিব কেবিএস সিধু।

Advertisement

আরও পড়ুন: সারা বিশ্বের তথ্য হাতিয়ে নিয়েছে চিন? ব্ল্যাকবেরির হ্যাকিং রিপোর্টে শঙ্কার ছায়া​

আরও পড়ুন: অজানা-অনিশ্চয়তার খাদে তলিয়ে যাচ্ছে অর্থনীতি, শেষ কোথায় জানা নেই​

এর আগে, ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর রিপোর্টেও ভারতে গোষ্ঠী সংক্রমণের ইঙ্গিত ধরা পড়েছে। কিন্তু কেন্দ্রীয় সরকার জানিয়ে দিয়েছে, ভারত এখনও ওই পর্যায়ে পৌঁছয়নি। এ দিন সকালে সাংবাদিক বৈঠক করেন স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল। তিনি বলেন, ‘‘দেশে করোনা এখনও গোষ্ঠী সংক্রমণের আকার ধারণ করেনি। লকডাউন যাতে কার্যকর থাকে, আমাদের তা নিশ্চিত করতে হবে। সমস্ত বিধিনিষেধ মেনে চলতে হবে সকলকে।’’

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন