Coronavirus in India

COVID in India: সাত মাস পর ১৫ হাজারের নীচে নামল দেশের দৈনিক আক্রান্ত, আরও কমল সক্রিয় রোগী

৩ মার্চ দেশে আক্রান্ত হয়েছিলেন ১৪ হাজার ৯৮৯ জন। তার পর থেকেই বাড়তে শুরু করে দৈনিক আক্রান্তের সংখ্যা। ফের তা কমেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ১০:২৯
Share:

দেশের কোভিড পরিসংখ্যান।

১৫ হাজারের নীচে নেমে গেল দেশের দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩১৩ জন।
সাত মাসেরও বেশি সময় পর দেশের দৈনিক সংক্রমণ এতটা কম হল। ৩ মার্চ দেশে আক্রান্ত হয়েছিলেন ১৪ হাজার ৯৮৯ জন। তার পর থেকেই বাড়তে শুরু করে আক্রান্তের সংখ্যা। মে মাসে শুরুতে এক দিনে চার লক্ষ দৈনিক আক্রান্ত হওয়ারও সাক্ষী থেকে দেশ। তার পর তা কমতে শুরু করে। এবং ১২ অক্টোবর তা ১৫ হাজারের নীচে নামল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩৯ লক্ষ ৮৫ হাজার ৯২০ জন। মোট আক্রান্তের নিরিখে বিশ্বের দ্বিতীয় স্থানে ভারত। প্রথম আমেরিকা এবং তৃতীয় ব্রাজিল।

Advertisement

আক্রান্তের পাশাপাশি দৈনিক মৃত্যুও কম রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১৮১ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গোটা অতিমারি পর্বে দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫০ হাজার ৯৬৩ জনের।

গত দু’সপ্তাহ ধরেই দেশের দৈনিক সংক্রমণ ২৫ হাজারের নীচে রয়েছে। আক্রান্ত কম হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় তা কমেছে ১২ হাজার ৪৪৭। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ১৪ হাজার ৯০০ জন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন