Coronavirus in India

দেশের দৈনিক সংক্রমণ কমে হল ৬০ হাজার, ৫ দিন পর মৃত্যু নামল ৩ হাজারের নীচে

আরও কমল দৈনিক আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৪৭১ জন এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৭২৬ জনের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ০৯:৩৮
Share:

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

আরও কমল দেশের দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৪৭১ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ২ কোটি ৯৫ লক্ষ ৭০ হাজার ৮৮১। তবে ৫ দিন পর দেশের দৈনিক মৃত্য ৩ হাজারের নীচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২ হাজার ৭২৬ জনের। এ নিয়ে দেশে মোট প্রাণ হারিয়েছেন ৩ লক্ষ ৭৭ হাজার ৩১ জন।

Advertisement

অধিকাংশ রাজ্যে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসাতেই দেশে আক্রান্তের সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ১২৯ জন। ২ মার্চের পর এই প্রথমবার সে রাজ্যে একদিনে আক্রান্তের সংখ্যা এত কম হল। কর্নাটকেও আক্রান্তের সংখ্যা ৭ হাজারের নীচে নেমেছে। কেরলে তা ৮ হাজারের নীচে। তবে তামিলনাড়ুতে দৈনিক আক্রান্ত সাড়ে ১২ হাজারের উপরেই রয়েছে। পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশাতে তা ৫ হাজারের নীচে নেমেছে।

পাশাপাশি দেশে সক্রিয় রোগী কম হওয়ার ধারা অব্যাহত রয়েছে। সোমবারই সক্রিয় রোগীর সংখ্যা ১০ লক্ষের নীচে নেমেছিল। গত ২৪ ঘণ্টায় তা প্রায় ৬০ হাজার কমেছে। এখন দেশে সক্রিয় রোগী রয়েছেন ৯ লক্ষ ১৩ হাজার ৩৭৮ জন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় আরও কমে সংক্রমণের হার নেমেছে ৪ শতাংশের নীচে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন