education minister

করোনা সংক্রমিত কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল, আপাতত নিভৃতবাসেই চিকিৎসা

অসুস্থ বোধ করায় করোনা পরীক্ষা করিয়েছিলেন বুধবারই। তার রিপোর্ট পজিটিভ এসেছে। টুইটারে নিজের সংক্রমণের খবর দিয়েছেন রমেশ নিজেই।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ২১:২৫
Share:

রমেশ পোখরিয়াল।

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল করোনা আক্রান্ত হয়েছেন। অসুস্থ বোধ করায় বুধবারই করোনা পরীক্ষা করিয়েছিলেন তিনি। সেই রিপোর্ট পজিটিভ এসেছে। টুইটারে কেন্দ্রীয় মন্ত্রী নিজেই জানিয়েছেন সংক্রমণের খবর। সেই সঙ্গে এ-ও বলেছেন, তিনি করোনা আক্রান্ত হলেও কেন্দ্রীয় শিক্ষামন্ত্রকের কাজ বন্ধ থাকছে না। সবরকম সুরক্ষাবিধি মেনে স্বাভাবিক ভাবেই কাজ করবে তাঁর মন্ত্রক।

Advertisement

কেন্দ্রীয় এই মন্ত্রীর বয়স ৬১। গত কয়েকদিনে ধরেই সামান্য উপসর্গ এবং অসুস্থতাবোধ অনুভব করছিলেন তিনি। টুইটারে নিজের সংক্রমণের খবর দিয়ে রমেশ লিখেছেন, ‘অসুস্থ বোধ করায় করোনা পরীক্ষা করিয়েছিলাম আজ। আমার রিপোর্ট পজিটিভ এসেছে। আমি নিজেকে ঘরবন্দি করে নিয়েছি। নিভৃতবাসেই আছি। চিকিৎসকদের পরামর্শ মেনে চলছি এবং তাঁদের দেওয়া ওষুধ খাওয়া শুরু করেছি’। তবে গত কয়েকদিনে যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন তাঁদের প্রত্যেককে সচেতন থাকার অনুরোধ করেছেন রমেশ। টুইটারে লিখেছেন, ‘তাঁরাও দয়া করে করোনা পরীক্ষা করিয়ে নেবেন’।

দেশজুড়ে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের আবহে কেন্দ্রীয় বোর্ডের বেশ কয়েকটি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত এখনও বিবেচনাধীন। তাই নিয়ে প্রায়শই শিক্ষামন্ত্রকের বৈঠক বসছে। প্রধানমন্ত্রীর সঙ্গেও গত কয়েক সপ্তাহে বেশ কয়েক দফা বৈঠক করেছেন রমেশ। বুধবার তাঁর করোনা সংক্রমণের খবর দেওয়ার পাশাপাশি তিনি আশ্বস্ত করেছেন, শিক্ষামন্ত্রকের কাজে এতে কোনও অসুবিধা হবে না। রমেশ লেখেন, ‘শিক্ষা মন্ত্রকের কাজ বন্ধ হচ্ছে না। সবরকম সুরক্ষা মেনে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রক স্বাভাবিক ভাবেই নিজের দায়িত্ব পালন করবে’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন