COVID-19

কুম্ভে যোগ দিয়ে করোনা আক্রান্ত, ২ হাসপাতালে জায়গা না পেয়ে বৃদ্ধের মৃত্যু

মৃত্যুর পরে বৃদ্ধের দেহ নিতে পরিবারের কেউ আসেননি। এমনকি কুম্ভে তিনি কোন আখড়ায় ছিলেন, সেটাও জানা যায়নি বলে জানিয়েছে প্রশাসন।

Advertisement

সংবাদ সংস্থা

দেহরাদূন শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ১৪:১৫
Share:

প্রতীকী চিত্র

কুম্ভমেলায় যোগ দিয়ে করোনা আক্রান্ত হয়েছিলেন ৭০ বছরের এক বৃদ্ধ। কিন্তু হৃষিকেশের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস) ও গভর্নমেন্ট দূন মেডিক্যাল কলেজে আইসিইউ শয্যা খালি না থাকায় তাঁর জায়গা হয়নি বলে সূত্রের খবর। তার পরেই মৃত্যু হয় ওই বৃদ্ধের।

Advertisement

হরিদ্বারের অতিরিক্ত চিফ মেডিক্যাল অফিসার এইচ ডি শাক্য সংবাদমাধ্যমের সামনে জানিয়েছেন, ওই বৃদ্ধকে প্রথমে কুম্ভে আক্রান্তদের জন্য তৈরি একটি কোভিড ক্যাম্পে ভর্তি করা হয়। তার পরে বাবা বরফানি কোভিড কেয়ার সেন্টারে স্থানান্তরিত করা হয় তাঁকে। কিন্তু তাঁর অবস্থা ক্রমেই খারাপ হতে থাকে।

সূত্রের খবর, রবিবার একটি অ্যাম্বুল্যান্সে করে তাঁকে ২টি হাসপাতালেই নিয়ে যাওয়া হয়। কিন্তু আইসিইউ শয্যা খালি না থাকায় ২টি হাসপাতালই তাঁকে ফিরিয়ে দেয়। ফের তাঁকে কোভিড কেয়ার সেন্টারে নিয়ে আসা হয়। সেখানেই মৃত্যু হয় তাঁর।

Advertisement

মৃত্যুর পরে বৃদ্ধের দেহ নিতে পরিবারের কেউ আসেননি বলেই জানিয়েছেন শাক্য। এমনকি কুম্ভে তিনি কোন আখড়ায় ছিলেন, সেটাও জানা যায়নি। স্বাস্থ্য দফতরের আধিকারিকরা কোভিড বিধি মেনে তাঁর শেষকৃত্য করেন বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন