Covid

Covid update: এখনও দৈনিক আক্রান্তের সংখ্যা দু’হাজারের উপরে, দেশ জুড়ে গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত ২৫ জন

গত মঙ্গল ও বুধবার দু’হাজারের নীচে নামলেও টানা তিন দিন দৈনিক সংক্রমিতের সংখ্যা দু’হাজারের উপরেই রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২২ ১৪:০৮
Share:

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমিতের সংখ্যা ২,৩২৩। ফাইল চিত্র

টানা তিন দিন দৈনিক আক্রান্তের সংখ্যা রয়েছে দু’হাজারের উপরেই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমিতের সংখ্যা ২,৩২৩। শুক্রবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২,২৫৯। তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২,৩৪৬ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৫ জনের। এর মধ্যে কেরলেই মৃত্যু ২৩ জনের। মিজোরাম ও উত্তরপ্রদেশে এক জনের মৃত্যু হয়েছে। বর্তমানে কোভিডে আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৩৪৮। দৈনিক সংক্রমণের শীর্ষে কেরল। গত ২৪ ঘণ্টায় কেরলে আক্রান্ত হয়েছেন ৫৫৬ জন। এর পরে রয়েছে দিল্লি (৫৩০), মহারাষ্ট্র (৩১১) ও হরিয়ানা (২৬২)। এখনও পর্যন্ত দেশ জুড়ে কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৫ লক্ষ ৯৪ হাজার ৮০১ জন।
নাগাল্যান্ড, দাদরা ও নগর হবেলী এবং দমন ও দিউ, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, ত্রিপুরা এবং লক্ষদ্বীপ আপাতত কোভিড মুক্ত। বর্তমানে সারা দেশে ১৯২ কোটি ১২ লক্ষ ৯৬ হাজার ৭২০ টিকাকরণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন