Bihar

বিহারেও বাড়ল লকডাউনের মেয়াদ, জারি থাকবে ২৫ মে পর্যন্ত

নীতীশ কুমার জানান, কোভিডের দ্বিতীয় ঝড়ের মোকাবিলায় রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো আরও উন্নত করায় বিশেষ নজর দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ১৩ মে ২০২১ ১৫:৩৫
Share:

প্রতীকী ছবি।

সংক্রমণে রাশ টানতে বিহারে বাড়ানো হল লকডাউনের মেয়াদ। বৃহস্পতিবার টুইটে সেই ঘোষণা করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। এর আগে সে রাজ্যে ১৫ মে পর্যন্ত পূর্ণ লকডাউন জারি করা হয়েছিল। এ বার মেয়াদ ১০ দিন বাড়ানো হল। জানিয়ে দেওয়া হল, আগামী ১৬ মে থেকে ২৫ মে পর্যন্ত রাজ্যে পূর্ণ লকডাউন জারি থাকবে।

Advertisement

বৃহস্পতিবার লকডাউনের মেয়াদ বৃদ্ধি নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রী এবং সরকারি উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। তার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়। নীতীশ কুমার জানান, কোভিডের দ্বিতীয় ঝড়ের মোকাবিলায় রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো আরও উন্নত করায় বিশেষ নজর দেওয়া হয়েছে। হাসপাতালগুলিতে শয্যা, ভেন্টিলেটর এবং চিকিৎসার অন্যান্য জরুরি সরঞ্জাম বাড়ানো হচ্ছে। টুইটে তিনি বলেন, রাজ্যে পূর্ণ লকডাউন ঘোষণা করার ফলে সংক্রমণের হার অনেকটাই কমেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন