গরু পাচার, বিজেপির বক্তব্যে ক্ষুব্ধ সিপিএম

গরুপাচার রুখতে পথে নামল বিজেপি। গত কাল ত্রিপুরার সিপাহীজলা জেলার রঘুনাথপুরে যাচ্ছিলেন ত্রিপুরার দায়িত্বে থাকা বিজেপির নেতা সুনীল দেওধর। সেই সময় একটি মিনি-ট্রাকে করে গরু বোঝাই করে নিয়ে যাওয়া হচ্ছিল।

Advertisement

বাপি রায়চৌধুরী

আগরতলা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৭ ০৩:০৮
Share:

প্রতীকী ছবি।

গরুপাচার রুখতে পথে নামল বিজেপি। গত কাল ত্রিপুরার সিপাহীজলা জেলার রঘুনাথপুরে যাচ্ছিলেন ত্রিপুরার দায়িত্বে থাকা বিজেপির নেতা সুনীল দেওধর। সেই সময় একটি মিনি-ট্রাকে করে গরু বোঝাই করে নিয়ে যাওয়া হচ্ছিল। বিজেপি নেতা ট্রাকটিকে আটক করে থানায় ফোন করেন। পুলিশ গরু বোঝাই নম্বরহীন ট্রাকটিকে থানায় নিয়ে যায়। চালক রাজীব হুসেনের কাছে যথেষ্ট কাগজপত্র ছিল না। বিজেপি নেতৃত্বের অভিযোগ, গরুগুলি সীমান্তের ওপারে পাচার করার উদ্দেশেই নিয়ে যাওয়া হচ্ছিল।

Advertisement

বিশালগর থানার ওসি সত্যেন বসুরায়চৌধুরী টেলিফোনে বলেন, “চালকের কাছ থেকে আমরা কোনও কাগজপত্র পাইনি। গাড়ির মধ্যে গরুর খাবার বা জলও ছিল না।’’ তিনি জানান, অ্যানিম্যাল অ্যাক্টে একটি মামলা দায়ের করা হয়েছে। ওসির বক্তব্য, ‘‘আমাদের সন্দেহ, গরুগুলিকে বাংলাদেশে পাচারের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিল।’’

এ পর্যন্ত সবই ঠিক ছিল। কিন্তু গোল বাধে থানার সমানে বিজেপি সমর্থকদের জড়ো হওয়া ও সেই জমায়েতকে সুনীলবাবুর সম্ভাষণ ঘিরে। তিনি রাজ্যের শাসক বামফ্রন্টের বিরুদ্ধে, বিশেষ করে মুখ্যমন্ত্রী মানিক সরকারের বিরুদ্ধে গরু ও মাদক পাচারের অভিযোগ আনেন। বিজেপি নেতার বক্তব্যকে ‘মুখ্যমন্ত্রীর চরিত্রহনন’ আখ্যা দিয়ে শাসক দলের প্রধান শরিক সিপিএম তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন। দলের রাজ্য কমিটির সম্পাদক বিজন ধর বলেন, ‘‘সুনীলবাবু তাঁর বক্তব্যের পক্ষে প্রমাণ দিন। তা না পারলে ওই বক্তব্যের জন্য দুঃখপ্রকাশ করুন। তা না হলে আমরা তাঁর বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন