corona

Covid update: দৈনিক সংক্রমণে শীর্ষে পশ্চিমবঙ্গ, তবে ২৪ ঘণ্টায় দেশ জুড়ে কমল আক্রান্তের সংখ্যা

স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, দেশ জুড়ে দৈনিক সংক্রমিতের সংখ্যা অনেকটাই কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত ১৬,৬৭৮।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১০:২৬
Share:

দৈনিক সংক্রমণের তালিকায় শীর্ষে পশ্চিমবঙ্গ। ফাইল চিত্র

টানা চার দিন দেশে কোভিড সংক্রমিতের সংখ্যা ১৮ হাজারের উপরে থাকলেও সোমবার সেই সংখ্যা এক ধাক্কায় অনেকটা নামল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা কমে হল ১৬,৬৭৮। রবিবার এই সংখ্যা ছিল ১৮,২৫৭। রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতির দিকে নজর রাখলে দেখা যায়, দৈনিক সংক্রমণের তালিকায় কেরল, তামিলনা়ড়ু ও মহারাষ্ট্রকে ছাপিয়ে গিয়েছে পশ্চিমবঙ্গ। পশ্চিমবঙ্গে দৈনিক আক্রান্তের সংখ্যা তিন হাজার ছুঁইছুঁই। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমিতের সংখ্যা ২,৯৬২। এর পরে রয়েছে কেরল (২,৮৮৪), মহারাষ্ট্র (২,৫৯১), তামিলনাড়ু(২,৫৩৭) ও কর্নাটক (৯৪২)। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৪,৬২৯ জন।

Advertisement

এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৯ লক্ষ ৮৩ হাজার ১৬২ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৫০ শতাংশ।কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও কমেছে অনেকটাই। দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৬ জনের। এর মধ্যে কেরলে মৃতের সংখ্যা সর্বোচ্চ। কেরলেই ১৮ জন ব্যক্তি কোভিডে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন। এ ছাড়া পশ্চিমবঙ্গে চার জন, রাজধানীতে দু’জন এবং হিমাচল প্রদেশ ও অন্ধ্রপ্রদেশে এক জন করে মৃত্যুর খবর মিলেছে। রবিবার কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ৪২। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ৪৫৪।

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার অনেকটাই বেড়ে হল ৫.৯৯ শতাংশ। রবিবার দৈনিক সংক্রমণের হার ছিল ৪.২২ শতাংশ। সারা ভারতে এখনও পর্যন্ত ১৯৮ কোটি ৮৮ লক্ষ ৭৭ হাজার ৫৩৭ টিকাকরণ হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন