Maharashtra Government

Maharashtra Crisis: বিক্ষুব্ধদের বিরুদ্ধে উদ্ধবের মামলা, সোমে শিন্ডে সরকারের ‘ভাগ্য নির্ধারণ’ শীর্ষ আদালতে

১৬ বিক্ষুব্ধ বিধায়কের বিরুদ্ধে উদ্ধব ঠাকরের করা মামলার শুনানি হবে সোমবার। শিন্ডের মুখ্যমন্ত্রিত্বের বিষয়টিও নির্ভর করছে এই মামলার রায়ের উপর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ০৯:৪৯
Share:

বিক্ষুব্ধদের বিরুদ্ধে উদ্ধবের দায়ের করা মামলার শুনানি সোমবার। ফাইল চিত্র।

আস্থাভোটে স্থগিতাদেশের আবেদন খারিজ করলেও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে একনাথ শিন্ডের নিয়োগ ঘিরে উদ্ধব ঠাকরে শিবিরের অনিয়মের অভিযোগের শুনানিতে রাজি হয়েছে সুপ্রিম কোর্ট। ১৬ বিক্ষুব্ধ বিধায়কের বিরুদ্ধে উদ্ধব ঠাকরের করা মামলার শুনানি হতে পারে সোমবারই। বস্তুত, শিন্ডের মুখ্যমন্ত্রিত্বের বিষয়টিও নির্ভর করছে এই মামলার রায়ের উপরই। কারণ, গত ৩০ জুন রাজ্যপালের সিদ্ধান্তে বিজেপির সমর্থনে শিন্ডে সরকার গড়ার প্রক্রিয়াকেই চ্যালেঞ্জ জানিয়েছেন শিবসেনা প্রধান।

Advertisement

আস্থাভোটের প্রক্রিয়া থেকে ১৬ বিক্ষুব্ধ বিধায়কের পদ খারিজের আর্জি সংক্রান্ত মামলা শুনবে সুপ্রিম কোর্ট। প্রসঙ্গত, গত ২৭ জুন সুপ্রিম কোর্ট জানায়, বিক্ষুব্ধ বিধায়কদের পদ খারিজ সংক্রান্ত মামলার শুনানি হবে ১১ জুলাই। তত দিন পর্যন্ত দলত্যাগ-বিরোধী আইনে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না। এর দু’দিন পর ৩০ জুন রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারি শপথবাক্য পাঠ করান শিন্ডেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন