corona

Covid update: দেশে সংক্রমণ ঊর্ধ্বমুখী, ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৩ হাজার পার

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশ জুড়ে দৈনিক সংক্রমিতের সংখ্যা বেড়ে ১৩ হাজার পার হয়েছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত ১৩,২১৬।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ১২:৪৬
Share:

গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৩। প্রতীকী ছবি

গত কয়েক দিন থেকেই ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। টানা দু’দিন দেশে কোভিডে সংক্রমিতের সংখ্যা ১২ হাজারের উপরে থাকলেও শনিবার এই সংখ্যা ১৩ হাজার পার করেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩,২১৬। শুক্রবার এই সংখ্যা ছিল ১২,৮৪৭। দেশে এখনও দৈনিক সংক্রমণের শীর্ষে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা চার হাজার পেরিয়েছে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে দৈনিক সংক্রমিতের সংখ্যা ৪,১৬৫। এর পরে রয়েছে কেরল। কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩,১৬২। কেরলের পরে দিল্লি (১,৭৯৭), হরিয়ানা (৬৮৯) ও কর্নাটক (৬৩৪)।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮,১৪৮ জন কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৬ লক্ষ ৯০ হাজার ৮৪৫ জন। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৮.৬৩ শতাংশ।কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৩। এর মধ্যে কেরলেই মৃত্যু সর্বোচ্চ। কেরলে কোভিডে আক্রান্ত হয়ে ১৩ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ছাড়া মহারাষ্ট্রে তিন জন, কর্নাটকে দু’জন এবং উত্তর প্রদেশ, দিল্লি, পঞ্জাব ও উত্তরাখণ্ডে এক জন করে প্রয়াত হয়েছেন। শুক্রবার কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ১৪।

পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৮৪০। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার ২.৭৩ শতাংশ। সারা দেশে এখনও পর্যন্ত ১৯৬ কোটি ৪২ হাজার ৭৬৮ টিকাকরণ হয়েছে।

Advertisement
আরও পড়ুন:

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন