India

Covid 19 Daily Bulletin: দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা এক ধাক্কায় অনেকটাই নামল, কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যাও

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯ জনের। তার মধ্যে কেরলে মৃত্যু হয়েছে ২১ জনের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২২ ১১:৫৪
Share:

দৈনিক সংক্রমণের হার গত দু’দিন ধরে খুব একটা হেরফের হয়নি ফাইল চিত্র

পর পর দু’দিন বাড়ার পর ফের কমল করোনার দৈনিক সংক্রমণ। এক ধাক্কায় অনেকটাই নেমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত এক হাজার ৫৪ জন। শনিবার আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ১৫০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯ জনের। তার মধ্যে কেরলে মৃত্যু হয়েছে ২১ জনের।

দৈনিক সংক্রমণের হার গত দু’দিন ধরে খুব একটা হেরফের হয়নি। রবিবার দৈনিক সংক্রমণের হার ০.২৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২৫৮ জন। লক্ষ্যণীয় ভাবে কমছে সক্রিয় আক্রান্তের সংখ্যাও। রবিবার সক্রিয় রোগীর সংখ্যা ১১ হাজার ১৩২।

দৈনিক সংক্রমণে দেশের মধ্যে শীর্ষ স্থানে রয়েছে কেরল। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে নতুন আক্রান্ত হয়েছেন ৩৪৭ জন। তার পর রয়েছে দিল্লি (১৬০) এবং মহারাষ্ট্র (১৩২)।

Advertisement

দেশে সংক্রমণের সংখ্যা কমতে থাকায় কোভিডবিধি শিথিল করে দিয়েছে প্রতিটি রাজ্য। কিন্তু চিন এবং আমেরিকায় কোভিডের সংক্রমণ ফের বাড়তে থাকায় কেরল, দিল্লি, মহারাষ্ট্র, হরিয়ানা এবং মিজোরাম সরকারকে চিঠি। পরিস্থিতির উপর নজর রাখতে পরামর্শ দিয়েছে কেন্দ্র। কেননা দেশের মধ্যে এই রাজ্যগুলিতে সংক্রমণের সংখ্যা তুলনামূলক ভাবে বেশি। তাই কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না কেন্দ্র।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন