Rajasthan

Rajasthan: রাজস্থানে দলিত ছাত্রের মাথা দেওয়ালে ঠুকে দিলেন শিক্ষক! হাসপাতালে ভর্তি কিশোর

অভিযোগ, পরীক্ষার খাতায় একটি প্রশ্নের উত্তর ছেড়ে এসেছিল ওই ছাত্র। তাতেই রেগে যান শিক্ষক। দেওয়ালে তার মাথা ঠুকে দেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাজস্থান শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৯:০৪
Share:

দলিত ছাত্রকে মারধরের অভিযোগ। প্রতীকী ছবি।

রাজস্থানে ফের দলিত ছাত্রকে মারধরের অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে। মার খেয়ে হাসপাতালে ভর্তি রয়েছে কিশোর। অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।রাজস্থানে ফের দলিত ছাত্রকে মারধরের অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে। মার খেয়ে হাসপাতালে ভর্তি রয়েছে কিশোর। অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

ঘটনাটি ঘটেছে রাজস্থানের বার্মেরে। সেখানকার একটি স্কুলে সপ্তম শ্রেণিতে পড়ে ওই কিশোর। অভিযোগ, পরীক্ষার খাতায় একটি প্রশ্নের উত্তর সে ছেড়ে এসেছিল। তাতেই রেগে যান ওই শিক্ষক। ছাত্রকে মারধর করে তিনি দেওয়ালে মাথা ঠুকে দিয়েছেন বলে অভিযোগ।

ওই স্কুলে একই ক্লাসে পড়ে আহত ছাত্রের ভাই। তার চোখের সামনেই দাদাকে মারধর করা হয়েছে বলে খবর পুলিশ সূত্রে। সে-ই ছুটে গিয়ে স্কুলের অন্যান্য শিক্ষককে ডেকে আনে। ছাত্রটি মাথায় আঘাত নিয়ে স্কুল থেকে বাড়ি যায়। পরে তাকে হাসপাতালে ভর্তি করান বাবা-মা।

Advertisement

অভিযুক্ত শিক্ষকের নাম অশোক মালি। তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। আপাতত ঘটনা প্রসঙ্গে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ওই স্কুলের অন্য এক শিক্ষক জানান, তিনি একটি পরীক্ষা নিচ্ছিলেন। হঠাৎ ছুটতে ছুটতে তাঁর কাছে আসে আহত ছাত্রের ভাই। দাদাকে মারধর করা হয়েছে বলে জানায় সে। দাদার জন্য ওষুধও কিনে আনে। ভাইয়ের সঙ্গেই ছাত্রটিকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।

বাড়িতে গিয়ে পেট ব্যথা করছে বলেও জানায় ওই ছাত্র। তার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত ছাত্রটি সুস্থ রয়েছে। তবে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

কিছু দিন আগে এই রাজস্থানেই এক দলিত ছাত্রের উপর নির্যাতনমূলক আচরণ করার অভিযোগ উঠেছিল এক শিক্ষকের বিরুদ্ধে। শিক্ষকের জল খাওয়ার পাত্র থেকে জল খেয়েছিল বলে দলিত ছাত্রকে মারধর করেছিলেন শিক্ষক। হাসপাতালে ওই ছাত্রের মৃত্যু হয়। তার পর ফের একই রকম ঘটনার কথা প্রকাশ্যে এল রাজস্থানেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন