new delhi

করোনা পর্বে এক দিনে সর্বোচ্চ মৃত্যু, তবে লকডাউনের দিল্লিতে সামান্য কমল সংক্রমণ

করোনা দ্বিতীয় ঢেউ দৈনিক মৃত্যু বাড়িয়েছে রাজধানীতে। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে মৃত্যু হয়েছে ৩৮১ জনের। যা করোনা পর্বে এখনও অবধি সর্বোচ্চ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ০৯:৩০
Share:

দিল্লির কোভিড নিরাময় কেন্দ্রে রোগীরা। ছবি—পিটিআই।

গত বছরের তুলনায় অনেক বেশি পরিমাণে দেশ জুড়ে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। একই প্রবণতা রাজধানী দিল্লিতেও। সংক্রমণের পাশাপাশি মৃত্যুও বেড়েছে সে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে মৃত্যু হয়েছে ৩৮১ জনের। যা গোটা করোনা পর্বে সর্বোচ্চ।

Advertisement

আগের সপ্তাহে দিল্লির সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছিল। দৈনিক সংক্রমণ ২৮ হাজার ছাড়িয়ে গিয়েছিল সেখানে। তার পরই লকডাউন জারি হয় দিল্লি জুড়ে। এর পর কিছুটা হলেও কমেছে সেখানকার দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ১৪৯ জন। মঙ্গলবার এই সংখ্যা নেমেছিল ২০ হাজারে। দিল্লিতে সক্রিয় রোগীর সংখ্যা ৯৮ হাজার ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে সংক্রমণের হার ৩২.৭৪ শতাংশ। অর্থাৎ যত জনের করোনা পরীক্ষা হয়েছে দিল্লিতে তার ৩ জনের মধ্যে ১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

আক্রান্তের সংখ্যা বৃদ্ধির জেরে দিল্লি জুড়ে চিকিৎসা পরিষেবার হাহাকার প্রকট হয়েছে। গত কয়েক দিনে কেবলমাত্র অক্সিজেনের অভাবে মৃত্যুর ঘটনা ঘটেছে বেশ কয়েকটি। বিদেশ থেকেও অক্সিজেন এনে দিল্লির পরিস্থিতি মোকাবিলার চেষ্টা চালানো হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন