Indore Temple Tragedy

ইনদওরের মন্দিরে কুয়ো ভাঙার ঘটনায় মৃত বেড়ে ৩৫! ২১ ঘণ্টা ধরে চলছে উদ্ধারকাজ, আহত বহু

বৃহস্পতিবার সকালে বেলেশ্বর মন্দিরে পুজো দিতে এসেছিলেন কয়েকশো পুণ্যার্থী। পুজো চলাকালীন দর্শনের জন্য প্রায় ৩০-৪০ জন পুণ্যার্থী মন্দিরের ভিতরের একটি কুয়োর ছাদে উঠে পড়েন।

Advertisement

সংবাদ সংস্থা

ইনদওর শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ০৯:৪২
Share:

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা নাগাদ উদ্ধার অভিযান শুরু হয়েছিল এবং তা এখনও চলছে। ছবি: টুইটার।

মধ্যপ্রদেশের ইনদওরের স্নেহনগরে বেলেশ্বর মন্দিরে কুয়ো ভেঙে পুণ্যার্থীদের পড়ে যাওয়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৫। ইনদওরের জেলাশাসক ইলিয়ারাজা টি বলেছেন, ‘‘এই ঘটনায় মোট ৩৫ জন মারা গিয়েছেন। ১৪ জনকে উদ্ধার করা গিয়েছে। এখনও একজন নিখোঁজ রয়েছেন। দু’জন চিকিৎসার পরে নিরাপদে বাড়ি ফিরেছেন। বাকিদের চিকিৎসা চলছে।’’ তিনি আরও যোগ করেন, ‘‘বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা নাগাদ উদ্ধার অভিযান শুরু হয়েছিল এবং তা এখনও চলছে।’’

Advertisement

রামনবমী উপলক্ষে বৃহস্পতিবার সকালে বেলেশ্বর মন্দিরে পুজো দিতে এসেছিলেন কয়েকশো পুণ্যার্থী। পুজো চলাকালীন দর্শনের জন্য প্রায় ৩০-৪০ জন পুণ্যার্থী মন্দিরের ভিতরের একটি কুয়োর ছাদে উঠে পড়েন। মন্দিরের ভিতরেই থাকা বহু দিনের পুরনো সেই কুয়োর মুখ কংক্রিটের ছাউনি দিয়ে ঢেকে দেওয়া হয়েছিল। সেই ছাউনি যথেষ্ট শক্তপোক্ত না হওয়ায় তা ভেঙে দুর্ঘটনা ঘটে।

কংক্রিটের চাঙড়ের নীচে চাপা পড়ে অনেকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় দুঃখপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। পরিস্থিতির উপর নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন