Arvind Kejriwal

থ্রোব্যাক দোল: ৩৩ বছর আগের ছবি শেয়ার করলেন অরবিন্দ কেজরীবাল

দোল উপলক্ষ্যে গতকাল দিল্লির মুখ্যমন্ত্রী অববিন্দ কেজরীবালও শেয়ার করেছেন একটি ছবি। তবে ছবিটি এ বছরের নয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মার্চ ২০১৯ ১২:২৪
Share:

কেজরীবালের কলেজ দিনের হোলি উৎসব। ছবি সোশ্যাল মিডিয়া থেকে সংগৃহীত।

বন্ধুবান্ধব ও পরিবারের সঙ্গে দোল উৎসব স্মরণীয় করে রাখতে ছবি পোস্ট করে সেলিব্রিটি থেকে নেতা মন্ত্রীরা। দোল উপলক্ষ্যে গতকাল দিল্লির মুখ্যমন্ত্রী অববিন্দ কেজরীবালও শেয়ার করেছেন একটি ছবি। তবে ছবিটি এ বছরের নয়। ৩৩ বছর আগের। ১৯৮৬ সালে আইআইটি খড়্গপুরে তিনি যখন পড়াশোনা করতেন, সেই সময়ের দোলের। ছবিটি তাঁরই ব্যাচমেট রাজীব শরাফ প্রথম শেয়ার করেন।তার পর থেকেই নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে ছবিটি।

Advertisement

ছবিতে,দোলের দিনে অরবিন্দ কেজরীবালকে সহ পড়ুয়াদের সঙ্গে আনন্দে মেতে উঠছে দেখা যাচ্ছে। তবে ছবিতে অরবিন্দকে চিনে নেওয়া বেশ কঠিন কাজ। তাই ছবিটি টুইট করে অরবিন্দ জানিয়েছেন, প্রথম সারিতে থাকা বাদামি রঙের ট্রাউজার পরা যুবকটিই হলেন তিনি।

আইআইটি খড়্গপুরের প্রাক্তনী অরবিন্দ কেজরীবাল ১৯৮৯ সালে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক করেন। ১৯৯৩ সালে ভারতীয় রাজস্ব বিভাগে চাকরি পান তিনি। ২০১৫ সালেআম আদমি পার্টির হয়ে ভোটে জিতে দিল্লির মুখ্যমন্ত্রী হন।

Advertisement

দোলের দিনে পুরনো স্মৃতি রোমন্থন করলেও এ বছর দোল উদ্‌যাপন করেননি দিল্লির মুখ্যমন্ত্রী। পুলওয়ামায় নিহত সিআরপিএফ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানাতেই এই সিদ্ধান্ত নিয়েছেন অরবিন্দ কেজরীবাল

আরও পড়ুন: গাঁধীনগর থেকে আডবাণীকে সরিয়ে প্রার্থী অমিত, ‘মার্গদর্শক’ বিদায়ে কটাক্ষ কংগ্রেসের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন