COVID-19

Delhi Lockdown: দিল্লিতে সোমবার রাত থেকে ৬ দিনের লকডাউন, সংক্রমণ হার বৃদ্ধি পাওয়ায় সিদ্ধান্ত

লকডাউন চলাকালীন শুধুমাত্র সরকারি অফিস ও জরুরি পরিষেবা চালু থাকবে। বেসরকারি অফিসের কর্মচারীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২১ ১২:২৯
Share:

ফাইল চিত্র।

দিল্লিতে করোনা সংক্রমণ আগের সব রেকর্ড ভেঙে দিয়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে দিল্লিতে সোমবার রাত ১০টা থেকে আগামী সোমবার সকাল ৫টা পর্যন্ত অর্থাৎ ৬ দিন লকডাউন জারি করল অরবিন্দ কেজরীবাল সরকার।

Advertisement

দিল্লি সরকারের তরফে জানানো হয়েছে, লকডাউন চলাকালীন সরকারি অফিস, জরুরি পরিষেবা অর্থাৎ খাদ্য ও স্বাস্থ্য পরিষেবা চালু থাকবে। বেসরকারি অফিসের কর্মচারীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া ৫০ জন নিমন্ত্রিত নিয়ে বিয়ের অনুষ্ঠান করা যাবে বলে জানানো হয়েছে। তবে তার জন্য আলাদা ভাবে পাস নিতে হবে।

রবিবার দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৪৬২, যা এখনও পর্যন্ত এক দিনে সর্বাধিক। রাজধানীতে সংক্রমণ হার পৌঁছেছে ৩০ শতাংশে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ হার বেড়েছে ৬ শতাংশ।

Advertisement

এই পরিস্থিতিতে সংক্রমণের শৃঙ্খল ভাঙার জন্যই এই লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে দিল্লি সরকার। সোমবার সকালে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজালের সঙ্গে সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী কেজরীবাল। তার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে অডিটোরিয়াম, রেস্তরাঁ, শপিং মল, জিম ও স্পা বন্ধ করে দেওয়ার ঘোষণা করেছিলেন কেজরীবাল। এ ছাড়া সব ধরনের সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক জমায়েতও বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন