Covid 19

Delhi Schools: সোমবার থেকে দিল্লিতে খুলছে স্কুল, একই সঙ্গে অনলাইনেও চলবে ক্লাস, জানালেন উপ মুখ্যমন্ত্রী

এতদিন পর্যন্ত দিল্লির স্কুলগুলোয় কেবলমাত্র নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস চলছিল। সোমবার থেকে পুরোপুরি খুলে যাবে স্কুল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২১ ১৬:৪১
Share:

গত বছর মার্চ মাসে দিল্লিতে বন্ধ হয় স্কুল। ফাইল ছবি।

আগামী সোমবার, ১ নভেম্বর থেকে রাজধানী দিল্লিতে খুলে যাচ্ছে স্কুল। উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া টুইট করে এ কথা জানিয়েছেন। তবে কাউকে ক্লাসে আসার জন্য জোর করা হবে না। একই সঙ্গে অনলাইন ও স্কুলে বসে ক্লাস করা যাবে। তবে কোনও শ্রেণিকক্ষেই মোট পড়ুয়া সংখ্যার অর্ধেকের বেশি বসানো যাবে না।

Advertisement

গত বছর মার্চ মাস থেকে করোনার প্রকোপে দিল্লিতে বন্ধ হয়ে গিয়েছিল সমস্ত স্কুল। তার পর থেকে বিদ্যালয়ের দরজা বন্ধই ছিল। সম্প্রতি স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্য। এ বার সেই পথেই গেল অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টির সরকারও। এতদিন পর্যন্ত দিল্লির স্কুলগুলোয় কেবলমাত্র নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস চলছিল। সোমবার থেকে পুরোপুরি খুলে যাবে স্কুল। দিল্লি সরকার জানিয়েছে, স্কুলের শিক্ষক ও শিক্ষাকর্মীদের দুটি টিকা নেওয়া বাধ্যতামূলক।

উপ মুখ্যমন্ত্রী জানিয়েছেন, করোনার কারণে কাউকে স্কুলে আসার জন্য জোর করা হবে না। একই সঙ্গে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ও অনলাইনে ক্লাসের ব্যবস্থা করা হবে। মোট পড়ুয়ার অর্ধেক বসানো যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন