IndiGo

সুরক্ষায় গাফিলতি, নথি সংরক্ষণে ত্রুটি! নির্দেশিকা না মানায় ৩০ লক্ষ টাকা জরিমানা ইন্ডিগোর

ডিজিসিএ সূত্রের খবর, বিশেষ অডিট রিপোর্টের ভিত্তিতেই ইন্ডিগোর এই জরিমানা করা হয়েছে। জরিমানার পাশাপাশি অবিলম্বে নির্দেশিকা মেনে প্রয়োজনীয় পদক্ষেপের নির্দেশও দেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ২১:৪০
Share:

ইন্ডিগোর বিমান। — ফাইল চিত্র।

আবার বিমান চলাচল নিয়ামক সংস্থা ডিজিসিএ (ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন)-এর নিশানায় ইন্ডিগো এয়ারলাইন্স। সুরক্ষা, প্রশিক্ষণ, পরিচালনা পদ্ধতি এবং ইঞ্জিনিয়ারিং বিষয়ক খুঁটিনাটি নথি সংরক্ষণ না করার অভিযোগে বেসরকারি বিমান সংস্থাটির ৩০ লক্ষ টাকা জরিমানা করা হল।

Advertisement

ডিজিসিএ সূত্রের খবর, বিশেষ অডিট রিপোর্টের ভিত্তিতেই ইন্ডিগোর এই জরিমানা করা হয়েছে। জরিমানার পাশাপাশি অবিলম্বে নির্দেশিকা মেনে প্রয়োজনীয় পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছে ইন্ডিগোকে। গত চার মাসে ইন্ডিগোর বিমান পরিচালনা ব্যবস্থায় চার বার ত্রুটি ধরা পড়েছে বলে ডিজিসিএ সূত্র উদ্ধৃত করে প্রকাশিত একটি খবরে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত বছর বিশেষ চাহিদাসম্পন্ন এক শিশুকে বিমানে উঠতে দিতে অস্বীকার করায় ইন্ডিগোর পাঁচ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল। রাঁচী বিমানবন্দরের ওই ঘটনার পরেও ডিজিসিএ কড়া সতর্কবার্তা শুনিয়েছিল ইন্ডিগোকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন